কেকে ২৩ লিখে ৩২তম জন্মদিন পালন করলেন ন্যান্সি

|

কেকে ২৩ লিখে ৩২তম জন্মদিন পালন করলেন ন্যান্সি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-জয়ী গায়িকা নাজমুন মুনিরা ন্যান্সির জন্মদিন আজ। তার বয়স ২৩ বছর পূর্ণ হলো! না, সরাসরি ২৩ নয়, উল্টো করে পড়তে হবে।

ফেসবুক পোস্টে বিশেষ এই দিনের প্রথম প্রহরে কেক কাটার ছবি শেয়ার করেন ন্যান্সি। সঙ্গে আছে তার দুই মেয়ে। সেখানেই খোলাসা করলেন বয়স উল্টো করে বলার বিষয়টি!

ন্যান্সি লেখেন, চলতি বছরের মার্চ মাসের শুরুতে কিছু পুরোনো জনপ্রিয় গান পুনরায় রেকর্ড করার বিষয়ে প্রযোজনা প্রতিষ্ঠান অনুপম মিউজিকের কর্ণধার আনোয়ার ভাইয়ের সঙ্গে আমার প্রথম পরিচয়। ভদ্রলোক সদা হাস্যোজ্জ্বল এবং ভীষণ রকমের প্রাণখোলা মানুষ। ওনার মিশুক স্বভাব, সেই সঙ্গে কাজের সূত্রে আমার সঙ্গে ওনার একটা সখ্যতা তৈরি হয়।

একদিন আলাপ করতে করতে উনি বলে বসলেন, আপনার মেয়ে রোদেলা তো মাশাআল্লাহ বেশ বড় হয়ে গেছে। আপনার হাতে সময় আছে মাত্র দু বছর, এর মধ্যে যা ভালো ভালো কাজ করার করে নিন। আমি বললাম, দু বছর সময় আছে মানে? আনোয়ার ভাই বললেন, দু বছর পরে আপনার গানের চাইতে রোদেলার গানই মানুষ বেশি শুনতে চাইবে। আমি কিন্তু মনে মনে বেশ খুশিই হলাম। সন্তানের উত্থান কোন বাবা মায়ের ভালো না লাগে!

এরপর থেকে আনোয়ার ভাইয়ের সঙ্গে কথা হলেই উনি কথা প্রসঙ্গে বলেন, আপা আপনার হাতে সময় কিন্তু মাত্র দু বছর। বরাবরের মতো আমি শুনে হাসি।

এরপর বয়স প্রসঙ্গে বলেন, বয়স বাড়ছে তা নিয়ে আমি কখনোই চিন্তিত ছিলাম না। সময়ের সঙ্গে বয়স বাড়বে সেটাই তো প্রকৃতির নিয়ম। কাকতালীয় ব্যাপার হচ্ছে, হঠাৎ করে আমি খেয়াল করলাম রোদেলার জন্য বেশির ভাগ মানুষ আমায় আন্টি ডাকে। আমি কৌতূহল বশত আনোয়ার ভাইয়ের কাছে জানতে চাইলাম, আপনি কি দু বছর সময়ের কথা বললেন আমার বয়স বেড়ে যাচ্ছে বলে? উনি বললেন, সেটাও একটা কারণ! এই প্রথম আমি বয়স বেড়ে যাওয়া নিয়ে চিন্তিত হলাম।

আনোয়ার ভাইয়ের ব্যাপারে আরেকটি কথা বলা হয়নি। সেটা হলো পঞ্চাশোর্ধ্ব মানুষটি এখনো নিজেকে মানসিক ও শারীরিকভাবে চল্লিশের ঘরে আটকে রেখেছেন! আমি নিজেই নিজেকে বোঝালাম, আনোয়ার ভাইয়ের মত শারীরিকভাবে না হলেও মানসিক দিক দিয়ে আমি এখনো নিজেকে তরুণীই মনে করি। তাই ভাবলাম এ বছর বয়সের সংখ্যাটাকে ওলটপালট করে দেই। তাতে করে আমার বয়স বত্রিশের বদলে দাঁড়ালো তেইশ এর ঘরে।

দীর্ঘ পোস্টে বিষয়টি নিয়ে মজাও করেন ‘দ্বিধা’-খ্যাত গায়িকা। লেখেন, আমার প্ল্যান অগ্রিম জানতে পেরে আমার বন্ধু আমাকে সতর্ক করে দিয়ে বললো, এ বছর সংখ্যা আগ পিছ করেছো কিন্তু সামনের বছর থেকে আর এমনটা করতে যেওনা। আমি না বুঝেই খানিকটা মন খারাপ করলাম। বেচারা বুঝতে পেরে আমায় কাগজে কলমে সরল অঙ্কটা করে দেখিয়ে দিল।

অর্থাৎ, ৩৩-কে উল্টো করলে একই সংখ্যায় আসবে। কিন্তু পরের বছরগুলো এক ধাক্কায় বয়স এক দশক, দুই দশক করে বাড়িয়ে দেবে। যেমন; ৩৪-কে উল্টো করলে ৪৩, ৩৫-কে উল্টো করলে ৫৩। আর যদি ৪০-কে উল্টো করা হয়, তবে ৪ বছর বয়স হয়।

এর আগে শনিবার ফেসবুকে ৪০টির বেশি ছবি পোস্ট করেন ন্যান্সি। সবগুলোতে দেখা যায় জন্মদিন উপলক্ষে পাওয়া উপহার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply