শিশু মীমকে ধর্ষণের পর হত্যা: ৮ জনের ফাঁসি

|

চট্টগ্রামে ২ বছর আগে ধর্ষণের পর ৯ বছর বয়সী শিশু ফাতেমা আকতার মীম হত্যা মামলায় ৮ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. জামিউল হায়দার এই রায় ঘোষণা করেন। এই সময় মামলার আট আসামির মধ্যে সাতজন আদালতে উপস্থিত ছিলেন, অপর একজন পলাতক। এরা সবাই নগরীর আকবর শাহ এলাকার বাসিন্দা।

মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষ ও বাদীপক্ষ। তবে অসন্তুষ্টি জানিয়ে উচ্চ আদালতে আপিল করবে বলে জানিয়েছেন আসামি পক্ষ।

২০১৮ সালের ২১ জানুয়ারি নগরীর আকবরশাহ এলাকার আয়শা মমতাজ মহল নামের একটি ভবনে নিয়ে গিয়ে প্রথমে ধর্ষণ ও পরে শ্বাসরোধ করে হত্যা করা হয় স্থানীয় মাদ্রাসার ২য় শ্রেণীর ছাত্রী মিমকে। আলোচিত এ মামলায় প্রত্যক্ষদর্শীসহ গুরুত্বপূর্ণ ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। ফাতেমা আক্তার মিম আকবরশাহ এলাকার ফাতেমাতুজ জোহরা হেফজুল কোরআন মহিলা মাদ্রাসার ২য় শ্রেণির শিক্ষার্থী ছিল। তার বাবা জামাল উদ্দিন ওয়াশিং ফ্যাক্টরিতে কাজ করেন। তাদের বাসা ছিল আকবর শাহ এলাকার কনকর্ড সী-ওয়ার্ল্ড সংলগ্ন রাজা কাশেমের কলোনিতে।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, বেলাল হোসেন, রবিউল ইসলাম, হাছিবুল ইসলাম, আকসান মিয়া, সুজন, মেহেরাজ হোসেন টুটুল, শাহাদাত হোসেন সৈকত ও আয়শা মমতাজ মহলের কেয়ারটেকার মনিরুল ইসলাম মনু। এদের মধ্যে শাহাদাত পলাতক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply