যেকোনো মূল্যে বিশেষ সেই মুহূর্তে আনুশকার পাশে থাকতে চান কোহলি

|

গুরুত্বপূর্ণ অস্ট্রেলিয়া সফরে ভারত। কিন্তু অ্যাডিলেড টেস্ট খেলেই কিনা দেশে ফিরে যাবেন তাদের অধিনায়ক ও সেরা ব্যাটসম্যান ভিরাট কোহলি। মূলত, প্রথম সন্তান জন্মের মুহূর্তে স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকার জন্যই দেশে যাচ্ছেন কোহলি।

অবশ্য এ বিষয়ে কম জল ঘোলা হয়নি। সাবেক ভারতীয় গ্রেট সুনীল গাভাস্কার তো রীতিমতো বিরক্ত কোহলির ওপর। টেস্ট ম্যাচ বাদ দিয়ে কেন কোহলি দেশে ফিরে আসবেন— সেটি নাকি ভারতীয় কিংবদন্তির মাথায় ঢুকছে না। নিজের খেলোয়াড়ি জীবনের কথা টেনে বলেছেন, প্রথম সন্তান জন্মের পর দীর্ঘদিন তিনি শিশুর মুখ দেখেননি; কারণ দেশের হয়ে খেলাটাকে তিনি অনেক বেশি গুরুত্বপূর্ণ ভেবেছিলেন।

অবশ্য গাভাস্কারের মতোই বিষয়টি বাঁকা চোখে দেখছেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক কপিল দেবও । ইঙ্গিতে কোহলির সমালোচনা করেছেন তিনি।

তবে এসব সমালোচনা-বিতর্ক গায়েই মাখছেন না কোহলি। সন্তান জন্মের সময় উপস্থিত থাকা নিয়ে তার মনে কোনো দ্বিধাই নেই। তিনি এমন অসাধারণ মুহূর্তটি কোনোভাবেই মিস করতে চান না। আনন্দময় এ মুহূর্তের অংশ হতে চান যেকোনো মূল্যেই। বিসিসিআইয়ের অফিশিয়াল পেইজে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের সঙ্গে এক আলাপচারিতায় কোহলি জানান, সন্তান জন্মের মুহূর্তে দেশে ফিরে যাওয়া নিয়ে তিনি সংশয়হীন। বলেন, এটা এমন একটা সিদ্ধান্ত, যা নিয়ে আমার মনে কোনো দ্বিধাই নেই। ব্যাপারটা দেশের হয়ে খেলার মতোই ব্যাপার। দেশের প্রতি আমি যে ধরনের প্রতিশ্রুতিবদ্ধ, ধরে নিন এটাও তেমন ব্যাপার। প্রথম সন্তানের জন্ম হওয়া জীবনের খুবই বিশেষ এক মুহূর্ত। এটা এমন কিছু, যেখানে যে কেউই উপস্থিত থাকতে চাইবে যেকোনো মূল্যে।

কোহলির অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। তিনি কেমন নেতৃত্ব দেন সেটি দেখতেও দারুণ আগ্রহী কোহলি। এছাড়া, নতুন ব্যাটিং সেনসেশন হনুমা বিহারি টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে কেমন করেন, সেটি নিয়ে দেখতেও নাকি মুখিয়ে আছেন ভারতের নিয়মিত অধিনায়ক। কোহলির মতে, দুর্দান্ত এক ব্যাটসম্যান হনুমা।







সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply