ম্যান অব দ্য টুর্নামেন্ট মোস্তাফিজ

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শ্বাসরুদ্ধকর ফাইনালে চট্টগ্রামকে মাত্র ৫ রানে হারিয়ে শিরোপা জিতেছে খুলনা। দলের জয়ে ৪৮ বলে ৮ চার ও দুই ছক্কায় অপরাজিত ৭০ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে মাহমুদউল্লাহ রিয়াদের ৭০ রানের লড়াকু ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৫৫ রান করে খুলনা।

জবাবে ব্যাটিংয়ে নেমে সৈকত আলীর ৫৩ রানের ইনিংসের পরও তীরে গিরে তরী ডুবায় চট্টগ্রাম। টুর্নামেন্টে দুর্দান্ত খেলেও দলকে শিরোপা উপহার দিতে পারেননি মোস্তাফিজুর রহমান ও লিটন কুমার দাসরা।

অন্যদিকে, টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন গাজী গ্রুপ চট্টগ্রামের মোস্তাফিজুর রহমান। টুর্নামেন্টের সেরা উইকেট শিকারি বোলার তিনি। ১০ ম্যাচে ৬.২৫ ইকোনোমি রেটে ২২টি উইকেট শিকার করেছেন তিনি।

আর সেরা ব্যাটসম্যানের পুরস্কার পেয়েছেন গাজী গ্রুপ চট্টগ্রামের লিটন দাস। টুর্নামেন্টের সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান তিনি। ১০ ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরিতে ৩৯৩ রান করেছেন তিনি। তার ব্যাটিং গড় ৪৯.১২।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করে জেমকন খুলনা। পরে চট্টগ্রাম ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫০ রান করতে সক্ষম হয়। ১০ ম্যাচে সর্বোচ্চ ২২ উইকেট শিকার করে ফ্রাঞ্চাইজি এ টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন কাটারমাস্টার মোস্তাফিজুর রহমান। সমান ম্যাচ খেলে ১৭ উইকেট শিকার করেছেন মুক্তার আলী।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply