পিতৃহারা শহীদুলকেই শিরোপা উৎসর্গ করলো খুলনা

|

দীর্ঘদিন পর অনুষ্ঠিত হওয়া এই টুর্নামেন্ট সফলভাবে শেষ হওয়াতেই সন্তুষ্ট ক্রিকেটাররা। ফাইনালের এই ম্যাচটিকে অভিজ্ঞ ম্যাশ উৎসর্গ করলেন শেষ ওভারে দুই উইকেট তুলে দলের জয় নিশ্চিত করা শহিদুলের প্রয়াত বাবা প্রতি। ৫ দিন আগে বাবা মারা যাওয়ার শোককে শক্তিতে পরিণত করে মাঠে নামেন শহিদুল।

আর খেলার হার-জিতের থেকেও ক্রিকেটাররা মাঠে ফিরেছে সেটাই বড় প্রাপ্তি বলে জানান ফাইনাল সেরা মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ ওভারে ছয় হয়েছে, পড়েছে জোড়া উইকেটও। তাই দলের জয়ে শেষ কাজটুকু বেশ ভালোভাবেই শেষ করেছেন শহিদুল ইসলাম।

ফাইনালে প্রথম ৩ ওভারে ২৩ রান দিয়েছেন শহীদুল, তখনও উইকেট পাননি। ফাইনাল ওভারটা করার জন্য মাহমুদউল্লাহ ভরসা রাখলেন তার ওপরেই। শেষ ওভারে চট্টগ্রামের দরকার ১৬ রান, ক্রিজে দুই সৈকত। প্রথম দুই বলই করলেন ইয়র্কার লেংথে, চট্টগ্রাম নিতে পারলো ৩ রান। পরের বলটা ফুল টস, উড়িয়ে মারতে লং অনে ক্যাচ দিলেন মোসাদ্দেক।

ক্রিজে সৈকত আলী, এর মধ্যেই যিনি চারটি ছয় মেরেছেন। কিন্তু চতুর্থ বলটা ক্রিজ ছেড়ে বেরিয়ে খেলতে গিয়ে বোল্ড হন। ম্যাচও ওখানেই শেষ প্রায়, শেষ বলে ছয় মারার আগেই আসলে জিতে গেছে খুলনা। সব মিলে টুর্নামেন্টে ১৫ উইকেট নিয়েছেন শহীদুল। অন্তত ২৫ ওভার বল করেছেন এমন বোলারদের মধ্যে শহীদুলের চেয়ে ভালো স্ট্রাইক রেট আছে শুধু মোস্তাফিজের।

ম্যাচ শেষে ম্যাশ জানালেন, এই শিরোপা উৎসর্গ করতে চান পেসার শহিদুলের প্রয়াত বাবার প্রতি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply