সাগরে জাহাজ বিকল, দুই শতাধিক পর্যটক ফের ফিরলেন সেন্টমার্টিনে

|

কক্সবাজার প্রতিনিধি:

সেন্টমার্টিন থেকে টেকনাফে ফেরার পথে বঙ্গোপসাগরে জাহাজের ইঞ্জিন বিকল হয়ে আটকা পড়েছিলেন দুই শতাধিক পর্যটক। দুই ঘণ্টার বেশি সময় সাগরে ভাসার পর স্পিডবোট ও ট্রলারে দ্বীপে ফিরে যেতে হয়েছে তাদের।

রোববার বিকেলে টেকনাফ-সেন্টমার্টিন রুটে চলাচলকারী ‘এসটি ভাষা শহীদ সালাম’ নামে পর্যটকবাহী জাহাজটির ইঞ্জিন বিকল হয়ে এ ঘটনা ঘটে।

এসময় জাহাজটির আতঙ্কিত পর্যটকদের কয়েকজন জাতীয় সেবা ৯৯৯-এ কল করে সহযোগিতা চান। পরে সেন্টমার্টিন কোস্টগার্ড, পুলিশ ও নৌবাহিনীর যৌথ প্রচেষ্টায় জাহাজ থেকে পর্যটকদের সন্ধ্যার দিকে কাঠের নৌকায় করে তীরে আনা হয়।

এসব তথ্য নিশ্চিত করে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘দ্বীপ থেকে দুই শতাধিক পর্যটক নিয়ে একটি পর্যটকবাহী জাহাজ টেকনাফে ফেরার পথে মাঝ পথে সাগরে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। পরে স্পিডবোট ও ট্রলারে করে পর্যটকদের উদ্ধার করে সেন্টমার্টিনে নিয়ে আসা হয়।’

জাহাজটির ব্যবস্থাপক করিম বলেন, টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে জাহাজটি রোববারই প্রথম আড়াই শতাধিক পর্যটক নিয়ে সেন্টমার্টিন যাত্রা শুরু করে। অর্ধশতাধিক পর্যটক রাত্রিযাপনের জন্য থেকে গেলে বাকি দুই শতাধিক যাত্রী নিয়ে টেকনাফ ফেরার পথে এ দুর্ভোগে পড়েন তারা।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, জাহাজ বিকল হওয়ায় পর্যটকরা টেকনাফে ফিরতে পারেনি। সবাই নিরাপদে আছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply