লা-লিগায় ৩-১ গোলে রিয়ালের জয়

|

স্প্যানিশ ফুটবল লিগে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা এইবারের বিপক্ষে ৩-১ গোলের বড় জয় পেয়েছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। ৪-৩-৩ ফরমেটে খেলা জিদানের শিষ্যরা শুরু থেকেই আক্রমানাত্বক ফুটবল খেলেছেন। বল দখলের দিক থেকে পুরো ম্যাচেই আধিপত্য ছিলো মাদ্রিদের। পুরো ম্যাচের চিত্র বিশ্লেষণ করলে দেখা যায় এইবারের পায়ে ছিল মাত্র ৩৩ শতাংশ আর ৬৭ শতাংশ বল দখল ছিলো রিয়ালের।

ইপুরুয়া স্টেডিয়ামে ম্যাচের ৬ষ্ঠ মিনিটে করিম বেনজিমার বাঁপায়ের ঝলকে লিড পায় রিয়াল। ম্যাচের ১৩ মিনিটে রিয়ালকে আরও এক দফায় এগিয়ে নেয় লুকামাড্রিক। এই গোলেও অবদান রেখেছেন বেনজিমা। তার সহযোগিতায়ই গোলটি করেন মড্রিক।

তবে ২৮ মিনিটেই ঘুরে দাড়ায় এইবার। পেনাল্টি বক্সের বাইরে থেকে কিকার শর্টে স্বস্তিতে ফেরেন তারা। প্রথমার্ধের চেষ্টা চালিয়েছে দুই দলের ফরোয়ার্ডরাই কিন্তু গোলের দেখা পায়নি কেউই।

দ্বিতীয়ার্ধে লড়াইটা হয়েছে সমানে সমান। একদিকে গোল পরিশোধ করে এগিয়ে যাওয়ার মিশন ছিল এইবারের, অন্যদিকে ব্যাবধান আরো বাড়ানোর মিশন রিয়ালের। তবে শেষ পর্জযন্য়ত মিশন জয় করেছে রিয়ালই। ম্যাচের অতিরিক্ত সময়ই লুকাস ভাসকুয়েজের স্কোরে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মাদ্রিদ। এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে স্পযানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply