ইভিএম হলো দূর থেকে কন্ট্রোলের জালিয়াতি পদ্ধতি: রিজভী

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

‘ইভিএম পদ্ধতি একটি জালিয়াতি পদ্ধতি। দূর থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে হ্যাক করার সুযোগ থাকে। এ জন্য সরকার সুষ্ঠু নির্বাচন দেয় না। সরকার দেশে গণতন্ত্রকে ধ্বংস করার জন্য গণতন্ত্রের মৌলিক উপাদান ভোট, নির্বাচন, নির্বাচন কমিশন সব ধ্বংস করেছে।’ বুধবার দুপুরে কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা করতে এসে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সাংবাদিকদের এসব কথা বলেন।

রিজভী বলেন, মাইনাস টু ফরমুলার সাথে ওবায়দুল কাদেরও বিচ্যুত ছিলেন না। তার মনের পীড়া নিবৃত্ত করার জন্য তিনি বিএনপি’র উপর অভিযোগ দিচ্ছেন। তিনি আরও বলেন, সরকারে যারা দলীয় প্রার্থী থাকে তাদের নির্বাচন আচরণবিধি ভঙ্গ করে নানা ধরণের সুযোগ সুবিধা প্রশাসন থেকে দেওয়া হয়।

ইভিএম পদ্ধতির নেতিবাচক দিক নিয়ে রিজভী বলেন, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে এতবড় নির্বাচন হয়ে গেল সেখানেও কিত্ত ইভিএম মেশিনের প্রচলন হয়নি। অন্যান্য দেশে যারা চালু করেছিল তারাও বন্ধ করেছে এবং জার্মান কোর্টে এ ব্যাপারে একটি মামলা আছে।

সম্প্রতি মুক্তিযোদ্ধা নিয়ে ওবায়দুল কাদের’র মন্তব্যের বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, বিএনপি’র মধ্যে মুক্তিযুদ্ধের পক্ষ বিপক্ষ নিয়ে দ্বন্দ্ব চলছে। মুক্তিযোদ্ধাদের শোকজ করা হয়েছে। এসমস্ত কথাবার্তা তিনি বলেছেন। আমার কথা, ওবায়দুল কাদের সাহেব আপনারা ৭২-৭৫ সালে ক্ষমতায় ছিলেন। সিরাজ শিকদার কী রাজাকার ছিল। আপনাদের ক্ষমতায় থাকার সময় মুক্তিযোদ্ধা সিরাজ শিকদারকে হত্যা করেছেন আপনারা।

তিনি বলেন, আপনারা জাসদ সর্বহারা পার্টির অসংখ্য নেতাকর্মীকে হত্যা করেছেন। মুক্তিযোদ্ধা হত্যা শুরুই করেছে এই আওয়ামী লীগ। তারা বড় বড় কথা বলছেন। বিএনপি প্রার্থীর পক্ষে ভোট প্রচারণাকালে কুড়িগ্রাম শহরের এনআর প্লাজা মার্কেটে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রিজভী এসব কথা বলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply