যুক্তরাজ্য ফেরত ৬ যাত্রীর নেই করোনা রিপোর্ট, ১৬৫ জন হোম কোয়ারেন্টাইনে

|

যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যে লন্ডন থেকে সরাসরি ২০২ জন যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। যাত্রীদের মধ্যে ১৬৫ জনই সিলেটের। তাদের মধ্যে ৬ জনের করোনা পরীক্ষার রিপোর্ট না থাকায় সেনাবাহিনীর তত্বাবধানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে জানান সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমেদ জানান, লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইট বৃহস্পতিবার সকাল ৯টা ১০ মিনিটে ওসমানীতে অবতরণ করে। এই ফ্লাইটে আসা ২০২ যাত্রীর মধ্যে ১৬৫ জনই সিলেটের, বাকী ৩৭ যাত্রীকে নিয়ে ১০টা ১০ মিনিটে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ওসমানী বিমানবন্দর ছাড়ে উড়োজাহাজটি। সকলেই করোনা নেগেটিভ সনদ নিয়ে আসলেও এদের মধ্যে ৬ জনের সনদের ক্ষেত্রে স্বাস্থ্য বিভাগের আপত্তি থাকায়, সেগুলো পরীক্ষা- নিরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছিলেন তিনি।

এর আগে ফ্লাইটে আসা সকল যাত্রীকে স্ক্রিনিং করা হয়। স্বাস্থ্য বিভাগ ও সেনাবাহিনীর অধীনে কোয়ারেন্টাইন টিম প্রস্তুত রাখা হয়। এছাড়াও, বিদেশ ফেরত প্রত্যেক যাত্রীকেই ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য পরামর্শ দেওয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply