মুন্সিগঞ্জে ‘মুজিব বর্ষ কাবাডি টুর্নামেন্ট-২০২০’ অনুষ্ঠিত

|

মুুন্সিগঞ্জ প্রতিনিধি:

অনেকটা হারাতে বসেছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলা কাবাডি। খেলাটি বাংলাদেশের জাতীয় খেলা হলেও সময়ের বিবর্তনে এ খেলার চর্চা বর্তমানে নেই বললেই চলে। এমন প্রেক্ষাপটে নতুন প্রজন্মের কাছে এ খেলার প্রচলন ও মাদক মুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে মুন্সিগঞ্জে মহান বিজয় দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষ কাবাডি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের ভট্টাচার্য্যরে বাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায় অংশ নেয় ইকবাল ফাউন্ডেশন ও ইউসিএল মুন্সিগঞ্জ। ঐতিহ্যবাহী এ খেলা দেখতে ভিড় জমায় বিভিন্নয় শ্রেণী পেশার মানুষ। খেলায় বেশি পয়েন্ট পেয়ে বিজয়ী হয় ইউসিএল মুন্সিগঞ্জ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুন্সিগঞ্জ শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম মাহতাব উদ্দিন কল্লোল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ খোকা, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মুন্সিগঞ্জের সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন দেওয়ান প্রমুখ।

জাতীয় এই খেলাকে নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে বারবার এমন আয়োজনের দাবি জানান খেলোয়াড় ও অতিথিরা। খেলা শেষে বিজয়ী ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply