অস্ট্রেলিয়ানরা জানে কীভাবে সম্মান দেখাতে হয়

|

এবছরের ২৪সেপ্টেম্বরে আইপিএলের ম্যাচে ধারাভাষ্য দিতে দিতেই মৃত্যুর কোলে লুটিয়ে পরেছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ক্রিকেটার ও ক্রিকেট ধারাভাষ্যকার ডিন জোন্স। আকস্মিকভাবে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জোন্সের মৃত্যুতে ক্রিকেট অঙ্গনে নেমে আসে শোকের ছায়া।

সেই জোন্সকে অজি ক্রিকেটাররা সম্মান জানালেন বক্সিং ডে টেস্টে। ডিনোর প্রিয় এমসিজি মাঠে ভারতের বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় টেস্টের চা পানের বিরতির সময় তার ব্যবহার করা ক্যাপ ও ব্যাট স্ট্যাম্পে রেখে গভীর শোক ও সম্মান জানান অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।

অস্ট্রেলীয় ক্রিকেটের অন্যতম সেরা এই তারকা ১৯৮৪ সাল থেকে ১৯৯৪ পর্যন্ত ব্যাট হাতে মাঠ মাতিয়েছেন। ৫২ টেস্ট আর ১৬৪টি ওয়ানডে খেলে ৯ হাজার ৬৩১ রান তাঁর। টেস্টে এই কিংবদন্তির গড় রান ৪৬.৫৫ যাতে শতক ছিলো ১১টি। ওয়ানডে ক্রিকেটে করেছিলেন ৭ সেঞ্চুরি ও ৪৬ ফিফটি।

অস্ট্রেলীয় ক্রিকেটের ‘হল অব ফেমে’ স্থান পেয়েছিলেন ২০১৯ সালে ক্রিকেট ছাড়ার পর থেকেই কোচিং ও ধারাভাষ্যের সঙ্গে জড়িয়ে ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি আইপিএলে ধারাভাষ্য দিয়েছেন।

১৯৮৭ সালের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের অন্যতম সদস্য ছিলেন ডিন জোন্স। ১৯৮৬ সালে চেন্নাইতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার টাই হওয়া সেই বিখ্যাত টেস্টে জোন্স ডাবল সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ান এই সাবেক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply