আইসিসির দশক সেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন সাকিব

|

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির বিগত দশকের সেরা খেলোয়াড়দের নিয়ে গড়েছেন এই একাদশ। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা এই একাদশ প্রকাশ করেছেন রোববার দুপুরের পর। দশক সেরা একাদশে জায়গা পায়নি কোন পাকিস্তানি ক্রিকেটার। সাকিব ছাড়াও এশিয়ার আরও ৪ জন ক্রিকেটার রয়েছেন এই তালিকায়।

২০১১ থেকে ২০২০ সাল পর্যন্ত পারফরমেন্সের বিবেচনায় এই একাদশে অধিনায়ক হিসেবে রাখা হয়েছে ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। ওপেনিং পজিশনে জুটি গড়বেন রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেবিড ওয়ার্নার। ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি খেলবেন ওয়ান ডাউনে।

বাংলাদেশের সাকিব আল হাসানকে রাখা হয়েছে ব্যাটিং অর্ডারের ৫ নম্বরে। অস্ট্রেলিয়ান পেসার মিশেল স্টার্কও আছেন সেরা একাদশে। দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স খেলবেন ৪ নম্বরে। আর দলের অধিনায়ক ধোনি খেলবেন ছয় নম্বর পজিশনে। এই সময়ের অন্যতম ও সেরা অলরাউন্ডার বেন স্টোকস ব্যাটিং করবেন ৭ নম্বর পজিশনে।

এই একাদশে বোলিং আক্রমণে রাখা হয়েছে স্টাকের সাথে নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট ও শ্রীলঙ্কার লাথিন মালিঙ্গাকে। স্পিনার হিসেবে দলে জায়গা হয়েছে দক্ষিণ আফ্রিকার ইমরান তাহিরের নাম।

আইসিসির বাছাইকৃত দশক সেরা ওয়ানডে যারা জায়গা পেলেন:
রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি,(অধিনায়ক ও উইকেটরক্ষক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির ও লাসিথ মালিঙ্গা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply