আইসিসির টি-টোয়েন্টি ও টেস্ট একাদশে জায়গা পায়নি কোনো বাংলাদেশি

|

আইসিসির দশক সেরা ওয়ানডে দলে বাংলাদেশের সাকিব আল হাসান থাকলেও টেস্ট ও টি-টোয়েন্টি দলে রাখা হয়নি কোনো বাংলাদেশিকে। এখানেও নেই পাকিস্তান ক্রিকেটাররা। তবে সাকিব আল হাসানের এই ফরম্যাটে জায়গা না পাওয়ায় বেশ হতাশ তার ভক্তরা। যেখানে আফগানিস্তার রশিদ খান ও উইন্ডিজের আইপিএল স্টার পোলর্ডের জায়গা হয়, সেখানে কেনো দেশের হয়ে বেশ কয়েক বছর ধরে তিন ফরমেটেই বিশ্বসেরা অলরাউন্ডের জায়গা ধরে রাখা সাকিবকে বিবেচনাতেই আনেনি আইসিসি। এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সাকিব ভক্তদের মনে।

দশক সেরা টি-টোয়েন্টি একাদশে স্পেশালিস্ট বোলার হিসেবে রাখা হয়েছে আফগানিস্তানের রশিদ খান, ভারতের জাসপ্রিত বুমরাহ ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে। এই দলের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে ভারতের দ্যা গ্রেট ধোনিকেই। তবে একটা ব্যাপার নিয়ে বেশ আলোচনা হচ্ছে। সেটি হলো দলে স্পেশালিস্ট বোলার মাত্র তিনজন তাই ২০ ওভারের ম্যাচে তাদের দিয়ে মাত্র ১২ ওভারই বল করাতে পারবেন ধোনি।

বাকি আট ওভার কাদের হাতে থাকবে বল। পোলার্ডকে দিয়ে বল করানো যাবে তবে তাকে নিয়েও প্রশ্ন আছে অনেকের। পোলার্ড সব সময় আইপিএল নিয়েই ব্যস্ত ছিলো। দেশের হয়ে তাকে খুব বেশি মাঠে দেখা যায়নি। বল করতে পারবেন ম্যাক্সওয়েল তবে সেটা কতটুকু কার্যকর ভূমিকা রাখবে সেটা নিয়েও প্রশ্ন রয়েছে অনেকের। তবে বাংলাদেশের হয়ে সারা বছর পারফর্ম করা সাকিব আল হাসান তিন ফরম্যাটেই ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার তাই তাকে একাদশে রাখা যেত বলেই মত অনেকের।

আইসিসির দশক সেরা টি-টোয়েন্টি একাদশ:
রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), কাইরন পোলার্ড, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।

আইসিসির দশক সেরা টেস্ট একাদশ:
অ্যালেস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভ স্মিথ, কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক), বেন স্টোকস, রবিচন্দ্র আশ্বিন,ডেল স্টেইন, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন









Leave a reply