টাঙ্গাইলে ৯ ইটভাটা মালিককে ৫০ লাখ টাকা জরিমানা

|

টাঙ্গাইল প্রতিনিধি:

পরিবেশ আইন না মেনে ইট পোড়ানো, পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসন কার্যালয়ের অনুমোদন না থাকায় টাঙ্গাইলে ৯টি ইটভাটাকে ৫০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ৬টি ইটভাটার চুল্লি ভেঙ্গে দেওয়া হয়েছে।

রোববার দিনব্যাপী তিন উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আর্থিক জরিমানা ও চুল্লি ভেঙ্গে দেওয়া হয়।

এ সময় টাঙ্গাইল পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম জানান, পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর কারণে ঘাটাইল, কালিহাতী ও ভূঞাপুর উপজেলার ৯টি ইটভাটা মালিককে আর্থিক জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, একই সাথে ৬টি ইটভাটার চুল্লি ভেঙ্গে দেওয়া হয়েছে। এর মধ্যে ঘাটাইলের মিশাল ব্রিকস মালিককে দুই লাখ, স্বর্ণা ব্রিকস-২, সুজন ব্রিকস, সিয়াম ব্রিকস মালিককে ৬ লাখ টাকা করে, কালিহাতী উপজেলার স্বর্ণা ব্রিকস ও একুশে ব্রিকস মালিককে ৬ লাখ টাকা করে এবং ভূঞাপুর উপজেলার কবির ব্রিকস, এসটিআর ব্রিকস, আঁখি ব্রিকস মালিককে ৬ লাখ টাকা করে আর্থিক জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply