ওয়ানডেতে দশক সেরা ভিরাট কোহলি

|

ওয়ানডে ক্রিকেটে দশক সেরা ক্রিকেটার ভারতের ব্যাটিং স্টার ও অধিনায়ক ভিরাট কোহলি। তার ওয়ানডে ক্যারিয়ারে খেলেছেন ২৫১ সব মিলেয়ে ৫৯ দশমিক ৩ গড়ে ভিরাট রান করেছেন ১২ হাজার ৪০। যেখানে সেঞ্চুরি রয়েছে ৪৩টি আর ফিফটি রয়েছে ৬০ টি।

সোমবার আইসিসির দশক সেরা ওয়ানডে ক্রিকেটার হওয়ার ঘোষণা শোনার পর ভিরাট বলেন ওয়ানডে ক্রিকেটে আমি কখনোই কোন সমীকরণের দিকে তাকাতাম না। ব্যাট হাতে মাঠে নেমে আমার একমাত্র চিন্তা থাকতো কিভাবে আমি দলের জন্য অবদান রাখতে পারবো। সব সময়ই চেষ্টা করি নিজের স্কোরের দিকে না তাকিয়ে দলকে জেতাতে যা করতে হয় তাই করার চেষ্টা থাকে আমার।

ওয়ানডেতে নিজের সেরা ইনিংসের কথা জানতে চাইলে ভিরাট বলেন ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ১৮৩ রানের ইনিংসটিকেই সবচেয়ে এগিয়ে রাখবেন তিনি। ১৪৮ বলে গড়া সেই ইনিংসের সাথে তিনি যোগ করেন ২০১১ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে করা ৩৫ রানের ইনিংসটির কথা। তিনি বলেন ওই ম্যাচে রান হয়তো বেশি করিনি তবে গৌতমের সাথে ৯৯ রানের যে পার্টনারশিপ করেছিলাম সেটা দলের জন্য খুব বেশি প্রয়োজন ছিলো।

এছাড়াও অস্ট্রেলিয়ার বিপক্ষে নাগ পুরে ১১৫ রানের ইনিংসটি খুব চাপের ছিলো সেই ম্যাচে ভিরাটের অপরাজিত রানের উপর ভর করেই জিতেছিলো ভারত। তাই এই ইনিংসটিও সেরা ইনিংসের তালিকায় রেখেছেন কোহলি। একই সিরিজে জয়পুরে অস্ট্রেলিয়ার দেয়া ৩৬০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৫২ বলে সেঞ্চুরি করেছিলেন বিরাট সেই ইনিংসটিও তার পছন্দের ও সেরা একটি ইনিংস বলে মনে করেন এই ব্যাটার।

সব শেষ ভিরাট বলেন যতদিন ক্রিকেট খেলবো সব সময় আমার দেশের জন্য খেলবো এবং ভারতকে জেতাতে চেষ্টা করবো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply