নড়াইলে কেয়ারগিভারস ইন্সটিটিউটের উদ্বোধন করলেন মাশরাফী

|

নড়াইল প্রতিনিধি:

নড়াইলে কারিগরি ও স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান কেয়ারগিভারস ইন্সটিটিউটের উদ্বোধন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা।

মঙ্গলবার দুপুরে নড়াইল শহরের আশ্রম সড়কে ফিতা কেটে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন মাশরাফী। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বাংলাদেশ এর চেয়ারম্যান অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ডাক্তার বাসীদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভাইস-চেয়ারম্যান সাইফুল ইসলাম মানিক, ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান প্রধান, পরিচালক ইঞ্জিনিয়ার জামাল হোসেন, নড়াইল শাখার প্রধান নির্বাহী কর্মকর্তা করিম আলী আবু সিনা, অধ্যক্ষ ফাতেমা ইসলামসহ অনেকে।

বক্তারা বলেন, কেয়ারগিভার ইনস্টিটিউট অব নড়াইলের কারিগরি শিক্ষা গ্রহণ করে একজন শিক্ষার্থী দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠবে। এখান থেকে বিভিন্ন ট্রেডের ৬ মাসের কোর্স সম্পন্ন করা দক্ষ জনশক্তির চাহিদা রয়েছে দেশ ও বিদেশে। এখানকার কোর্স সম্পন্ন করে দেশের অভ্যন্তরে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল, বৃদ্ধাশ্রম, নার্সিং হোম, প্যারালাইসিস সেন্টারে এবং সেবা গ্রহীতাদের হোমকেয়ার প্রদানের সুযোগ রয়েছে।

কোর্সটি বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদিত এবং কোর্সের সার্টিফিকেট নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে চাকুরিলাভ করা সম্ভব। সারা বাংলাদেশে কেয়ারগিভার ইনস্টিটিউট অব বাংলাদেশের ৫০টি শাখার মাধ্যমে শিক্ষাদান দেয়া হচ্ছে বলে প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply