ইতিহাস গড়ে একাই ১০ উইকেট নিলেন বিকেএসপির সাবেক ছাত্র বাঁধন

|

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এখন পর্যন্ত কোনো বোলারই এক ম্যাচে প্রতিপক্ষের ১০ উইকেট শিকার করতে পারেনি। ইতিহাস ঘাটলে এমন ঘটনার কোনো নজির পাওয়া যায় না। এমনকি বিশ্ব ক্রিকেটে এমন ঘটনা কখনো ঘটেছে কিনা সেটাও এখন অনেক বড় প্রশ্ন।

কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য, এমনই এক ঘটনা ঘটেছে সিরাজগঞ্জে প্রথম বিভাগ ক্রিকেটে লিগের এক ম্যাচে। এই ঘটনা যিনি ঘটিয়েছেন তিনিও প্রশিক্ষিত ক্রিকেটার। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ক্রিকেট বিভাগের সাবেক ছাত্র, যিনি কৈশোরে ড্রেসিংরুম শেয়ার করেছেন সাকিব, মুশফিকদের সাথে।

পড়াশোনা ও প্রফেশনাল কাজে ব্যস্ত থাকায় পেশাদার ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বহু আগেই। তারই ঘনিষ্ঠ বন্ধু সাকিব আল হাসান এখন বিশ্বসেরা তারকা ক্রিকেটার। রক্তের টানে এত বছর পর প্রথম বিভাগের মতো স্বীকৃত ক্রিকেট লিগে মাঠে নেমেই করেছেন বাজিমাত।

গেল ৩০ ডিসেম্বর সিরাজগঞ্জ শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে প্রথম বিভাগ ক্রিকেট লিগে রহমতগঞ্জ ইয়াং অ্যাসোসিয়েশনের পক্ষে এ নজির গড়েন বাঁধন।

সিরাজগঞ্জে জেলা ক্রীড়া সংস্থার আয়োজিত এই লিগের প্রথম রাউন্ডের ৫.৩ ওভারে ৮ রান দিয়ে ১০ উইকেট শিকার করেন ডানহাতি এ বোলিং অলরাউন্ডার।

লতিফুল বাঁধন যমুনা নিউজকে জানান, পেশাদার ক্রিকেট খেলে জাতীয় দলে খেলার স্বপ্ন তিনি দেখেন না। তবে এমেচার ক্রিকেটার হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করতে চান এই অলরাউন্ডার। এরই মধ্যে তার ক্রিকেট মেধা দিয়ে নিজেকে প্রমাণ করেছে এমেচার ক্রিকেটে। করপোরেট ক্রিকেট দুনিয়ায় তিনি সেরা অলরাউন্ডারের খেতাবও পেয়েছেন।

করপোরেটের হয়ে তিনি খেলেছেন ইংল্যান্ড অস্ট্রেলিয়ার বিভিন্ন দলের সাথেও। আর বাংলাদেশের মাঠে যে নিয়মিতই ঝলকানি দেখাচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply