এবছর ৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে সাকিব মুশফিকরা

|

করোনার থাবায় ২০২০ সালের স্পোর্টস ক্যালেন্ডার থেকে ইভেন্টগুলো উধাও হয়ে গেলেও ২০২১ সালে আর হচ্ছে না তেমনটি। সব খেলাই অনুষ্ঠিত হবে সঠিক সময়ে।

এবছরেই অনুষ্ঠিত হবে এশিয়া কাপ-টি২০ ক্রিকেট, সাথে আছে ক্রিকেট বিশ্বকাপও। ৩৬৫ দিনে ৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে সাকিব-তামিমরা। আফ্রিকান নেশন্স কাপ দিয়ে শুরু হবে আন্তর্জাতিক ফুটবলের ব্যাস্ততা। টেনিসের বিশ্ব আসরে মাঠ মাতাবেন তারকা খেলোয়াড়রা। সবকিছু ছাপিয়ে বিশ্ব ক্রীড়া অঙ্গনের সবচেয়ে বড় আসর টোকিও অলিম্পিক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এবছরই।

এবছরই টাইগার ভক্তদের জন্য সবচাইতে বড় সুখবর উইন্ডিস সিরিজ দিয়ে শুরু হবে টাইগার ক্রিকেটারদের ব্যস্ত ক্রিকেট সূচি। এই বছরে সবমিলিয়ে ৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ। এর পরেই নিউজিল্যান্ডের সাথে সিরিজ খেলতে উড়াল দেবে সাকিব মুশফিকরা। কিউইদের সাথে ৩ ওয়ানডে ও ৩টি- ২০র পরে টাইগারদের যেতে হতে পারে শ্রীলঙ্কা। জুন-জুলাই সেশনে বিপদের বন্ধু জিম্বাবুয়ে সফরে যাবেন পূর্ণাঙ্গ সিরিজ খেলতে। আর সেপ্টেম্বরে ক্রিকেট খেলতে বাংলাদেশে আসতে পারে ইংল্যান্ড।

এছাড়াও ডিসেম্বরে হোম ম্যাচে শ্রীলঙ্কার সাথে টাইগাররা খেলবে দুটি টেস্ট। মাঝে খেলতে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। নিউজিল্যান্ডের সাথে হতে পারে আরও একটি সিরিজ।

এবছরের জুনে এশিয়া কাপ টি-টোয়েন্টির আসর বসবে শ্রীলঙ্কায় আর অক্টোবর ভারতে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা আসরে অংশ নেবে টাইগাররা।

ক্রিকেটের মতই বিশ্ব ফুটবলে রয়েছে ব্যস্ততা। এ মাসেই আফ্রিকান নেশনস কাপ দিয়ে শুরু হবে আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ত সময়। তার পরেই ফিফা ক্লাব বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। কোপা অমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশিপ।অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে টেনিসের ব্যস্ততা শুরু হবে ফেব্রুয়ারিতে। তবে সবার চোখ থাকবে বিগেস্ট শো অন আর্থ অলিম্পিকে। করোনায় কেরে নেয়া টোকিও অলিম্পিক হওয়ার কথা জুলাই-আগস্টে।

করোনার ধকল সামলে অবশেষে মাঠে খেলা ফিরলেও কবে মাঠে ফিরবে দর্শক সেটাই এখন বড় প্রশ্ন। তবে করোনার ভ্যাকসিন যত দ্রুত মানুষের কাছে পৌঁছাবে ততই মঙ্গল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply