তাজবীর সজীবের গল্পগ্রন্থ ‘শিরোনামে তুমি’

|

অমর একুশে বইমেলা-২০২১ উপলক্ষে প্রকাশিত হয়েছে তাজবীর সজীবের গল্পগ্রন্থ ‘শিরোনামে তুমি’। বইটি প্রকাশ করেছে কিংবদন্তী পাবলিকেশন। সম্প্রতি প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু। ‘শিরোনামে তুমি’ পাওয়া যাচ্ছে অনলাইন বুকশপগুলোতে।

গ্রন্থটির প্রকাশক অঞ্জন হাসান পবন বলেন, বইয়ের ফ্ল্যাপে দেওয়া অংশটুকু পড়েই পাঠক বুঝে যাবেন লেখকের গল্প বলার পারদর্শিতা। আর আমি খুব বাছাই করে বই করি। এটুকু বলবো তাজবীর সজীবের রচনায় গল্পগ্রন্থটির যে কোনো গল্প পাঠক একবার পড়া শুরু করলে, শেষ করে উঠতে হবে। আর বইয়ের প্রোডাকশনের ক্ষেত্রে বলবো, আমি এক বিন্দু ছাড় দেইনি। বইয়ের কভার এবং বাধাইয়ের মান নিয়ে পাঠক খুশি হবেন বলেই আমার একান্ত বিশ্বাস।

বইটির লেখক তাজবীর সজীব বলেন, গল্প গ্রন্থটিতে আছে আবেগের বানে ভেসে যাবার মত ১২টি প্রেমের গল্পের ভাণ্ডার। গল্পগুলোয় পাওয়া আছে, আছে না পাওয়া। সুখ আছে, অসুখও আছে, আছে বিরহ, আছে বেদনা। দিনশেষে প্রতিটি গল্পেই প্রচুর ভালোবাসাবাসি আছে। ভালোবাসারই ভিন্ন ভিন্ন মাত্রার, ভিন্ন ভিন্ন স্বাদের, ভিন্ন ভিন্ন পরিসরের গল্পের সন্নিবেশ ঘটিয়ে গ্রন্থটিকে নিখাদ ভালোবাসার গল্পগ্রন্থ রূপে সুবাসিত এবং পরিপূর্ণ করার শতভাগ চেষ্টা করেছি আমি।

লেখক তাজবীর সজীব সপ্তম শ্রেণিতে পড়ার সময়েই ইউনিসেফ-এর সংবাদ সংস্থা MMC(Mass Media Communication)এর মাধ্যমে সাংবাদিকতায় হাতেখড়ি নেন। সেই থেকেই লেখালেখি এবং সাহিত্যের প্রতি গভীর অনুরাগ তার। দশম শ্রেণিতে পড়া অবস্থায় শিশু সাংবাদিকতায় অবদান রাখায় তৎকালীন তথ্যমন্ত্রীর হাত থেকে সম্মাননা গ্রহণ করেন। রাজধানী শহরে নটরডেম কলেজে উচ্চ মাধ্যমিক অধ্যয়নকালে একটি জাতীয় দৈনিকে সাংবাদিকতার চর্চা হয়। উচ্চতর ডিগ্রি নেওয়ার সময়ও বিভিন্ন জাতীয় দৈনিক এবং মূল ধারার অনলাইন গণমাধ্যমে সাংবাদিকতা করেছেন। একই সাথে সাহিত্য চর্চা করেছেন নিয়মিত। বর্তমানে দৈনিক অধিকার এবং অধিকার ডট নিউজের সিইও ও সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সময় পেলেই দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষকতা করেন তিনি। আগামী বইমেলা উপলক্ষে লেখকের আরও দুটি নন-ফিকশনাল গ্রন্থ প্রকাশিত হতে যাচ্ছে জানা যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply