সব ক্ষেত্রেই র‌্যাংকিং গুরুত্বপূর্ণ নয়: আকরাম খান

|

টেস্ট ক্রিকেটে এখন বাংলাদেশের স্থান ১০ নম্বরে। টাইগারদের উপরে উঠে গেছে ২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তান। এই আফগানিস্তানের কাছেই টেস্ট হেরেছিলো বাংলাদেশ। আর নিজেদের ক্রিকেট ইতিহাসে এবারই প্রথম টেস্ট র্যঙকিংয়ে এক নম্বরে উঠে এসেছে নিউজিল্যান্ড। তবে টেস্টের এই অধঃপতন নিয়ে মাথা ব্যথা নেই বিসিবির।

ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান কথা বলেছেন গণমাধ্যমের সাথে ব্যক্ত করেছেন নিজের মতামত, তিনি মনে করেন, করোনার কারণে গেল বছর অনেকগুলো টেস্ট স্থগিত হওয়াতেই পিছিয়ে পড়েছে বাংলাদেশ, আসলে আমরা যত বেশি ম্যাচ খেলবো ততই উন্নতি করতে পারবো। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বেশি বেশি খেলার কারণেই এই পর্যায়ে রয়েছি আমরা।

সাবেক এই ক্রিকেটারের মতে, বেশি বেশি টেস্ট খেলাই বাংলাদেশের উন্নতির জন্য বড় ভুমিকা রাখবে। র্যাংকিংয়ের চেয়েও তিনি বেশি গুরুত্ব দিচ্ছেন ম্যাচ খেলার দিকেই।

আকরাম আরও বলেন র্যাংকিং সব ক্ষেত্রে গুরুত্বপূর্ণ না। আমাদের প্রধান লক্ষ্য হওয়া উচিত বেশি বেশি ম্যাচ খেলা। যেহেতু এই করোনার সময় টেস্ট খেলতে পারিনি আমরা, তাই র্যাংকিংয়ে পিছিয়ে পড়তে হয়েছে আমাদের। আমি বিশ্বাস করি যত বেশি টেস্ট খেলবো আমরা ততই উন্নতি করব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply