‘জাতিস্মরে’র হিন্দি রিমেকের ঘোষণা সৃজিতের

|

‘জাতিস্মরে’র হিন্দি রিমেকের ঘোষণা সৃজিতের

কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল ‘ফেলুদা ফেরত’ সিরিজের প্রথম কাহিনী ‘ছিন্নমস্তার অভিশাপ’। এর মধ্যেই আবার বড় ঘোষণা করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। বুধবার সকালেই দিলেন সুখবর। জাতীয় পুরস্কারজয়ী ‘জাতিস্মর’ ছবির হিন্দি রিমেকের কথা ঘোষণা করলেন টুইটারে। খবর সংবাদ প্রতিদিনের।

অ্যান্টনি ফিরিঙ্গির বদলে হিন্দি ছবিটির প্রধান চরিত্র মির্জা গালিব। আর সেই ছবির জন্য গান লিখছেন শব্দের জাদুকর গুলজার। তাতে সুর দিচ্ছেন এ আর রহমান। ছবির নাম ‘হ্যায় ইয়েহ ওহ আতিশ গালিব’ (Hai Yeh Woh Aatish Ghalib)।

২০১৪ সালে মুক্তি পেয়েছিল সৃজিত পরিচালিত ‘জাতিস্মর’ (Jaatishwar)। মুখ্য ভূমিকায় ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত এবং স্বস্তিকা মুখোপাধ্যায়। কুশল হাজরা ওরফে অ্যান্টনি ফিরিঙ্গির চরিত্রে নিজেকে মানানসই করে তুলেছিলেন প্রসেনজিৎ। পাল্লা দিয়ে অভিনয় করেছিলেন যিশু এবং স্বস্তিকা। ‘এ তুমি কেমন তুমি’ গানের জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন রূপঙ্কর বাগচি। সেরা সংগীত পরিচালক হয়েছিলেন কবীর সুমন। সেরা কস্টিউম ডিজাইনার শ্রাবণী দাস এবং সেরা মেকআপ আর্টিস্টের জাতীয় পুরস্কার পেয়েছিলেন বিক্রম গায়কোয়াড়।

বুধবার একটি স্ক্রিনশট শেয়ার করে টুইটারে সৃজিত লেখেন, মাস কয়েক আগের এই জুম কল আমার কাছে স্বপ্নপূরণের মতো ছিল যেখানে আমি জাতিস্মরের হিন্দি অ্যাডাপ্টেশনের প্রস্তাব দিয়েছিলাম মায়েস্ত্রো এ আর রহমানকে, হ্যায় ইয়েহ ওহ আতিশ গালিব ছবিতে অ্যান্টনি ফিরিঙ্গির বদলে কেন্দ্রীয় চরিত্র মির্জা গালিব।

শোনা গিয়েছে, ছবির জন্য ৯টি গান লিখবেন গুলজার। আর তাতে সুর দেবেন রহমান। সৃজিতের এই ঘোষণায় উচ্ছ্বসিত সিনেপ্রেমী এবং সংগীত-কবিতার অনুরাগীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply