বাইরের মানুষের কথায় বন্ধুত্ব নষ্ট করিনি: মিথিলা প্রসঙ্গে তাহসান

|

বাইরের মানুষের কথায় বন্ধুত্ব নষ্ট করিনি: মিথিলা প্রসঙ্গে তাহসান

বিচ্ছেদ হয়েছে তিন বছর। এতো দিনেও দারুণ বন্ধুত্ব বজার রেখেছেন তাহসান রহমান খান ও রাফিয়াৎ রশীদ মিথিলা। এমনকি অভিনেত্রীর বর্তমান স্বামী সৃজিত মুখার্জির সঙ্গে তার সম্পর্ক ভালো। বিষয়টি নিয়ে গায়ক-অভিনেতা বলছিলেন, বাইরের মানুষের কথায় আমাদের বন্ধুত্ব নষ্ট করিনি। খবর- আনন্দবাজার পত্রিকা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে তাহসানকে প্রশ্ন করা হয়, মিথিলার সঙ্গে বন্ধুত্বটা কীভাবে বজায় রেখেছেন?

কিছুটা ভেবে ‘ঈর্ষা’ গায়ক বলেন, এটা আসলে খুব কঠিন একটা প্রশ্ন। আমাদের প্রত্যেকেরই তো কিছু দোষ-গুণ আছে। আমাদের একটা সম্পর্ক ফেল করেছে মানে এই নয় যে বন্ধুত্ব থাকবে না। আমাদের মেয়েকে আমরা দুজনেই খুব ভালোবাসি। আমার মেয়ের মায়ের নামে তাই একটি শব্দও খারাপ বলব না।

আরও বলেন, আমি মনে করি, আমরা দুজন আলাদা থেকেও আয়রাকে সুন্দরভাবে বড় হওয়ার সুযোগ করে দিতে পারি। এছাড়া বিচ্ছেদের তিন বছর পেরিয়ে গিয়েছে। তখন আমার জীবনের কঠিন সময় ছিল। কিন্তু আমরা কেউই বাইরের মানুষের কথায় আমাদের বন্ধুত্ব নষ্ট করিনি। তাই বোধ হয় আমাদের সম্পর্কটা এতটা সহজ।

তাহসান জানান, মিথিলার সঙ্গে তার প্রতিনিয়ত যোগাযোগ হয়।

এদিকে মুক্তির জন্য মোটামুটি প্রস্তুত তাহসান অভিনীত দ্বিতীয় সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’। এ ছবিতে কাজ করেছেন নওয়াজুদ্দীন সিদ্দিকীর সঙ্গে।

সে অভিজ্ঞতা প্রসঙ্গে বলেন, গত বছরই পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর মনে হয়েছিল বর্তমানে পৃথিবীর যা অবস্থা, এই গল্পটা বলার শ্রেষ্ঠ সময় এখনই। ছবিটিকে সব প্রান্তে পৌঁছে দেওয়ার জন্য ইংরেজি ল্যাঙ্গুয়েজ ফিল্ম হিসেবে রিলিজ করানো হচ্ছে। নওয়াজুদ্দীনের সঙ্গে কাজ করেও খুব ভালো লেগেছে। আমাদের সৌভাগ্য, এ আর রহমান এই ছবির মিউজিক করেছেন। কিন্তু মহামারির জন্য সব হল বন্ধ হয়ে যাওয়ায় আমরা আপাতত অপেক্ষা করছি। পরিস্থিতি একটু ঠিক হলে সারা পৃথিবীতে যখন হল খুলবে, তখনই ছবি রিলিজ করা হবে। আশা করি, ২০২১-এই তা সম্ভব হবে।

বর্তমানে নাটক আর গান নিয়ে তাহসানের যত ব্যস্ততা। সম্প্রতি তিনি জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার শুভেচ্ছা দূত হয়েছে। এর আওতায় নিপীড়িত জনগোষ্ঠী রোহিঙ্গাদের নিয়ে প্রচারে অংশ নেবেন। এছাড়া প্রকাশের পথে রয়েছে তাহসানের প্রথম বই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply