স্মার্টকার্ডের ভুলে ১০২ বছরের প্রতিবন্ধী আহের আলীর বয়স্কভাতা বন্ধ

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

নতুন স্মার্ট জাতীয় পরিচয়পত্রে নাম ও বয়স ভুল আসায় ঠাকুরগাঁও সদর উপজেলা ঢোলারহাট খড়িবাড়ি কলাবাগান গ্রামের আহের আলী (১০২) নামে এক শারীরিক প্রতিবন্ধী ব্যক্তির বয়স্কভাতা বন্ধ করে দিয়েছে ইউনিয়ন পরিষদ কর্মকর্তারা। পরিবারে আর কোন উপার্জনক্ষম ব্যক্তি না থাকায় চরম দুর্ভোগে পড়েছে আহের আলী ও তার স্ত্রী হাসিনা বেগম।

আহের আলীর স্ত্রী হাসিনা বেগম জানান, বয়সের ভারে শরীর অক্ষম হওয়ায় গত প্রায় ১৫ বছর ধরে বয়স্কভাতা ভোগ করে আসছিলেন স্বামী আহের আলী। কিন্তু গত বছরের শুরুতে ইউনিয়ন পরিষদ থেকে পুরাতন জাতীয় পরিচয়পত্র জমা নিয়ে নতুন স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেয়া হয়। পরবর্তীতে নতুন স্মার্ট আইডি কার্ড দিয়ে বয়স্কভাতা তুলতে গেলে কার্ডে নাম ও বয়স ভুল ধরা পড়ে। নতুন কার্ডে আহের আলীর নমের পরিবর্তে তাহের আলী ও জন্ম তারিখ প্রায় ৪৮ বছর কমিয়ে দেয়া হয়েছে।

কার্ডে বয়স কম হওয়ার কারণে ভাতা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে চরম দুর্ভোগ ও কষ্টে চলছে তাদের দুজনের সংসার। তাই কর্তৃপক্ষের কাছে নতুন স্মার্ট কার্ডের ভুল সংশোধন করে পুনরায় ভাতা পাওয়ার অনুরোধ করেছেন তিনি।

এ বিষয়ে ঢোলারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মণ জানান, কার্ডে নাম ও বয়স ভুল আসার বিষয়টি দুঃখজনক। এ বিষয়ে ভুক্তভোগী পরিবারটিকে সংশোধনের জন্য পরামর্শ দেয়া হয়েছে। নাম ও বয়স সংশোধন হলে তিনি আবারও বয়স্কভাতাসহ সরকারি সকল সুবিধা ভোগ করতে পারবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply