গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের ৪৯টি কম্পিউটার চুরি মামলার প্রধান আসামি গ্রেফতার

|

স্টাফ করেসপন্ডেন্ট:

গোপালগঞ্জের আলোচিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪৯টি কম্পিউটার চুরি মামলার প্রধান আসামি বহিষ্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রবিবার বিকালে মাদারীপুর জেলায় অভিযান চালিয়ে পলাশ শরীফকে গ্রেফতার করা হয়।

সোমবার সকাল ১০টায় অতিরিক্ত পুলিশ সুপারের (সদর সার্কেল) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন।

তিনি জানান, প্রযুক্তি ব্যবহার করে গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুর জেলার রাজৈর উপজেলার টেকেরহাট এলাকায় চন্দ্রা পরিবহনের একটি বাসে অভিযান চালানো হয়। এসময় ওই বাস থেকে পলাশ শরীফকে গ্রেফতার করা হয়। দীর্ঘ দিন ধরে পলাশ শরীফ পলাতক ছিলেন। তার বিরুদ্ধে গোপালগঞ্জ ও মাদারীপুর থানায় অপহরণসহ দুইটি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত পলাশ শরীফের বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর গ্রামে। সে গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সভাপতি।

প্রসঙ্গত, গত বছরের ২৬ জুলাই গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনের দিক দিয়ে ওই কক্ষে প্রবেশ করে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১০ আগষ্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্টার ড. প্রফেসর নূরউদ্দিন আহমেদ বাদি হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন।

পরে গত বছরের ১৩ আগস্ট অভিযান চালিয়ে বহিষ্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফের মালিকানাধীন ঢাকার মহাখালীর ক্রিস্টাল ইন হোটেল থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করার পাশাপাশি ৭ জন ও ট্রাকসহ চালককে গ্রেফতার করেছিলো পুলিশ। এ নিয়ে এ ঘটনায় মোট ৯ আসামিকে গ্রেফতার করা হলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply