মানিকগঞ্জে বস্তাবন্দী বাঘের মৃত্যু, আহত ২

|

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জের সিংগাইরে বাঘের হামলায় দুই ব্যক্তি আহত হয়েছেন। একটি মেছো বাঘকে ধরার সময় এই হামলার শিকার হন আয়ুব আলী ও আব্দুর রহিম নামে ওই দুই ব্যক্তি। গ্রামবাসী এক ঘণ্টা চেষ্টার পর বাঘটিকে জীবিত ধরে বস্তায় ভরে থানায় নিয়ে গেলেও পথেই তার মৃত্যু হয়।

সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় সিংগাইর উপজেলার বলধরা ইউনিয়নের জৈল্ল্যা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) নজরুল ইসলাম (নুর আলম) জানান, জৈল্ল্যা গ্রামের মৃত জয়নাল মেম্বারের বাড়ির একটি পরিত্যক্ত ঘরে বাসা বেঁধে ছিলো মেছো বাঘটি। সোমবার বিকালে শ্রমিকরা ওই ঘর ভাঙ্গার সময় বাঘটি দেখতে পান। পরে স্থানীয়রা বাঘ যাতে ঘর থেকে বের হতে না পারে এজন্য চারপাশ আটকিয়ে দেয়।

তিনি বলেন, মুহূর্তেই এই খবর ছড়িয়ে পড়লে গ্রামের শত শত মানুষ এসে ওই বাড়িতে জড়ো হন। বিষয়টি জানানো হয় থানা পুলিশ এবং বন ও পরিবেশ কর্মকর্তাদেরও। পুলিশের উপস্থিতিতে গ্রামবাসী জাল ও বস্তা নিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে বাঘটি ধরতে সক্ষম হন। এ সময় বাঘের হামলায় দুইজন আহত হলে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা দেয়া হয়েছে। পরে গ্রামবাসী বাঘটি বস্তায় ভরে থানায় নিয়ে যান কিন্তু থানায় নিয়ে দেখেন বস্তার ভেতেই বাঘটি মারা গেছে।

এ ব্যাপারে সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। বাঘটি স্থানীয়রা বস্তায় ভরে থানায় নিয়ে আসলেও পথেই তার মৃত্যু হয়েছে। বস্তার ভেতর দম বন্ধ হয়ে হয়তো তার মৃত্যু হতে পারে বলে জানান তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply