ফেসবুকে ভুয়া অডিও ক্লিপ ছড়ানোর অভিযোগে গ্রেফতার ২

|

ভুয়া অডিও ক্লিপ তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

মঙ্গলবার রাত ১০টা ৪৫ মিনিটে রাজধানীর মুগদা থানা এলাকা হতে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

গ্রেফতারকৃতরা হলো- মো. আসলাম নাজির ওরফে আসলামুল হক আসলাম (৩৮) ও মো. রাজিবুল ইসলাম রিয়াজ (৩৩)। এসময় তাদের হেফাজত হতে একটি কম্পিউটার ও ২টি অ্যান্ড্রয়েড ফোন উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, ভুক্তভোগীর ফেসবুক থেকে ফেক অডিও কল তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুক্তভোগীর নামে মিথ্যা অপবাদ প্রচার করে। যার ফলে ভুক্তভোগী সামাজিক, মানসিক, ব্যবসায়িক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন ও ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনায় ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে গত ৯ জানুয়ারি ডিএমপির পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়। গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন টিম মামলাটি তদন্ত করে।

গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিঃ উপ-পুলিশ কমিশনার মহিদুল ইসলাম বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের সনাক্ত করে মুগদা থানা এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সংক্রান্তে তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা পারস্পারিক যোগসাজসে অভিযোগকারীকে সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে ভুয়া অডিও ক্লিপটি তৈরি করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ তাদের নিজস্ব ওয়েব পোর্টালে প্রচার করে।

গ্রেফতারকৃতদের আজ (বুধবার) পল্টন থানায় রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। খবর ডিএমপি নিউজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply