রাবি’র উপাচার্য ও উপ-উপাচার্যকে অপসারণের দাবিতে কর্মসূচি

|

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়ার দ্রুত অপসারণ এবং সকল প্রকার নিয়োগ স্থগিত রাখার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল বাম ছাত্র সংগঠনগুলো। আগামী সাত দিনের মধ্যে দাবি না মেনে নিলে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান রাবি সংসদ ছাত্র ফেডারেশন, শাখা ছাত্র অধিকার পরিষদ ও রাকসু আন্দোলন মঞ্চের নেতা-কর্মীরা। তারা রাকসু ও রেজিস্টার গ্রাজুয়েট নির্বাচনের মাধ্যমে সিনেট পূর্ণাঙ্গের দাবিও জানান।

এর আগে মঙ্গলবার সকাল আটটার পর ছাত্রলীগ প্রশাসনিক ভবনের মূল গেটে তালা ঝুলিয়ে দেয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা সেখানে অবস্থান করবে বলে জানায়। চাকরি সংক্রান্ত বিরোধের জেরে সোমবার রাতে উপাচার্যের বাসভবনে তালা দেন বর্তমান ও সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা।

সরকারি নিষেধাজ্ঞা সত্ত্বেও সোমবার সেকশন অফিসার পদে কেন একজনকে এডহক ভিত্তিতে নিয়োগ দেয়া হলো তা নিয়ে প্রশ্ন তোলেন তারা। দাবি জানান, স্বায়ত্তশাসনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় পরিচালনার দাবি তাদের। এরইমধ্যে ভিসি-প্রোভিসি’র সাথে অনানুষ্ঠানিক আলোচনায় মন্ত্রণালয়ের নির্দেশে নিয়োগ বন্ধ রাখার প্রতিবাদ জানায় তারা।









Leave a reply