লিভারপুলকে গোলশুন্য রুখে দিয়ে শীর্ষস্থানে ম্যানচেস্টার ইউনাইটেড

|

ইংলিশ প্রিমিয়ার লিগে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকে গোলশুন্য রুখে দিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। আর ইতালিয়ান চ্যাম্পিয়ন য়্যুভেন্টাস ২-০ গোলে হেরে গেছে দারুণ ফর্মে থাকা ইন্টার মিলানের কাছে। এই পরাজয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে রোনালদোর দল।

কোচ হিসেবে লিভারপুলের হয়ে ২০০ তম ম্যাচ ইয়ুর্গেন ক্লপের। আর সেই ম্যাচে জয়টি বড় দরকার ছিল রেডদের জন্য। অ্যানফিল্ডে, সালাহ-ফিরমিনো-মানে-শাকিরিরা আক্রমণ করে গেছে প্রথম মিনিট থেকে। কিন্তু গোলের দেখা পায়নি লিভারপুল।

উল্টো বার কয়েক অ্যালিসন বেকার ওয়ান টু ওয়ান আটকেছেন পল পগবাদের। গোলশুন্য ম্যাচের কারণে টানা তিন ম্যাচ গোল বঞ্চিত শোলসারের দল। আর লিভারপুল পূর্ণ পয়েন্ট বঞ্চিত টানা চার ম্যাচ। এই ড্র’র পরও ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ইউনাইটেড, ৩৪ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে লিভারপুল।

ড্র’র সুযোগ কাজে লাগিয়েছে সবচে সুবিধাজনক জায়গায় থাকা ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে জন স্টোনসের দুই, আর ইলকাই গুনদোগান ও রাহিম স্টার্লিংয়ের একটি করে গোলে ৪-০’র সহজ জয় তারা পেয়েছে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। এই জয়ে ৩৫ পয়েন্ট নিয়ে ২য় স্থানে তারা, তবে ইউনাইটেড-লিভারপুল থেকে একটি করে ম্যাচ কম খেলেছে- গার্দিওলার দল। লিগ ও অন্য প্রতিযোগিতা মিলে এটি সিটিজেনদের টানা অষ্টম জয়।

সান সিরোয় ইতালিয়ান ডার্বিতে ইন্টার মিলান একহাত নিয়েছে চ্যাম্পিয়ন য়্যুভেন্টাসকে। টানা দুই ম্যাচ পর ইন্টারের জয়ের রাতে, শুরুতেই ভয় ধরান ক্রিশ্চিয়ানো রোনালদো। অফসাইডের কারণে বাতিল হয় সিআর সেভেনের গোল। পরের মিনিটেই দারুণ এক হেডে ইন্টারকে এগিয়ে নেন বার্সেলোনা থেকে দলে যোগ দেয়া আর্তুরো ভিদাল।

আগে ভিদালকে দিয়ে গোল করানো নিকোলা বারেল্লা স্কোরশিটে নাম তুললে, দারুণ এক জয় পায় ইন্টার। যে জয়ে এক ম্যাচ বেশি খেলে আবারও শীর্ষে থাকা এসি মিলানকে স্পর্শ করলো তারা। আর পাঁচে নেমে গেলো রোনালদোরা।

ফ্রেঞ্চ লিগে হাফ ছেড়ে বেঁচেছে শীর্ষে থাকা পিএসজি। কারণ, মেঁসের কাছে ১-০ গোলে হেরে শীর্ষে যাওয়ার সুযোগ হাতছাড়া করেছে লিঁও। অ্যারন লিয়া ইসেকা করেছেন- লিগ টেবিলের আপাতত শীর্ষস্থান ঠিক করা মহাগুরুত্বপূর্ণ গোলটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply