আসুন দেশের অগ্রগতি ধরে রাখতে দল মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি: রাষ্ট্রপতি

|

দেশের অগ্রগতি ধরে রাখতে দল মত নির্বিশেষ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বছরের প্রথম অধিবেশনের শুরুতে সোমবার বিকালে জাতীয় সংসদে দেওয়া ভাষণে তিনি এ আহ্বান জানান।

আবদুল হামিদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে দেশ থেকে দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের লক্ষ্যে আমাদের আরও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

শত প্রতিকূলতার মধ্যেও সুশাসন সুসংহতকরণ, গণতন্ত্র চর্চা ও উন্নয়ন কর্মসূচিতে সর্বস্তরের জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে সরকার নিরবচ্ছিন্ন প্রয়াস চালিয়ে যাচ্ছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, আসুন, দল-মত-পথের পার্থক্য ভুলে ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে আমরা লাখো শহীদের রক্তের ঋণ পরিশোধ করি।

বিকাল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অধিবেশনে উপস্থিত ছিলেন।

রেওয়াজ অনুযায়ী, সংসদের প্রথম ও নতুন বছরের প্রথম অধিবেশনে ভাষণ দেন রাষ্ট্রপতি। পরে রাষ্ট্রপতির ভাষণের ওপর একটি ধন্যবাদ প্রস্তাব আনা হয় এবং ওই প্রস্তাবের ওপর আলোচনা হয় সংসদ অধিবেশনে। আলোচনা শেষে রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়ে সংসদে একটি প্রস্তাব গৃহীত হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply