সুযোগ ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা ভাসানচরে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

|

নোয়াখালী প্রতিনিধি:

ভাসানচর থানা উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গারা তাদের দেশে ফেরত যাবে। ভাসানচর ও আশপাশ এলাকার শান্তি শৃঙ্খলার জন্য এ থানা উদ্বোধন করা হয়েছে।

তিনি বলেন, রোহিঙ্গারা এতদিন ভুল বুঝেছিল যে, এখানে তাদের নানা ধরণের অসুবিধা হবে। ভাসানচরের সুযোগ সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা দলে দলে এখানে আসবে।

মঙ্গলবারের এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোয়াখালী -৬ হাতিয়ার সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তফা কামালউদ্দিন, বাংলাদেশ পুলিশ ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন।

অনুষ্ঠানে পুলিশ সুপার নোয়াখালী আলমগীর হোসেন ভাসানচরে বসবাসরত রোহিঙ্গাদের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সহ সামগ্রিক বিষয় সংক্ষেপ এর প্রধান অতিথিসহ সকলকে অবহিত করেন।

উল্লেখ্য ভাসানচরে এক লক্ষ রোহিঙ্গা স্থানান্তরের পরিকল্পনায় তাদের নিরাপত্তা বিধানে লক্ষ্যে ২০১৭ এ থানা অনুমোদন জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রস্তাব পাঠানো হয়। পরে ২০১৯ ডিসেম্বরে ২৪টি পদ অনুমোদন দেয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply