বাগেরহাটে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

|

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উপলক্ষে সদর উপজেলা প্রশাসন আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলা চত্বরে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে ও বই তুলে দেন।

বাগেরহাট সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলামের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা।

এর আগে সকালে বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে ওঠা শহরের বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলের বিতর্ক দলের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চূড়ান্ত পর্বে বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দল চ্যাম্পিয়ন হয়।

সপ্তাহব্যাপী বিজ্ঞান মেলায় বিতর্ক প্রতিযোগিতায় বাগেরহাট সদর উপজেলার আটটি স্কুল অংশ গ্রহণ করে। বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে মর্ডারেটরের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

প্রধান অতিথি বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, বাগেরহাট শহরের দু’টি স্কুলের বিতার্কিকরা তাদের নির্ধারিত বিষয়ের ওপর যুক্তি তর্ক ভালোভাবে উপস্থাপন করেছে। এই ক্ষুদে বিতার্কিকদের সামনে আরও ভাল করতে হবে। এই ক্ষুদে বিতার্কিকরা যাতে ভবিষ্যতে আরও ভাল করতে পারে সেজন্য প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে।

বাগেরহাট সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম বলেন, ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উপলক্ষে সদর উপজেলা প্রশাসন আয়োজিত ১০ থেকে ১৫ জানুয়ারি ভার্চুয়াল সপ্তাহব্যাপী বিজ্ঞান মেলার পাশাপাশি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিতর্ক প্রতিযোগিতায় সদর উপজেলার আটটি স্কুল অংশ নেয়। মেলায় অংশ নেয়া বিভিন্ন পর্বের প্রতিযোগিতায় বিজয়ী মেধাবী শিক্ষার্থীদের ক্রেস্ট ও বই দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply