বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ডুফা কিডস অ্যাথলেটিক্সের আয়োজন

|

নতুন প্রজন্মের কাছে অ্যাথলেটকে জনপ্রিয় করতে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সহযোগিতায় আজ শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনব্যাপী কিডস অ্যাথলেটিক্সের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষের প্রাক্তন শিক্ষার্থীদের নিবন্ধিত বন্ধু সংগঠন- ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস অ্যালায়েন্স (ডুফা)।

শুক্রবার সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে কিডস অ্যাথলেটিক্সের উদ্বোধন করেন বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু। এ সময় ডুফা সভাপতি ব্যারিস্টার এম শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক জি, এম, আখতার হুসেইনসহ ডুফার অন্যান্য নির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

ডুফা সভাপতি ব্যারিস্টার শফিক বলেন, বিশ্বব্যাপী কোভিড মহামারির কারণে আজ প্রায় একবছর ধরে আমাদের সন্তানরা গৃহবন্দী। অনলাইন পড়াশোনার সুযোগে তাদের মধ্যে মোবাইলে বিভিন্ন ধরনের ভিডিও গেমসের আসক্তি মাত্রাতিরিক্ত বেড়ে গেছে। মূলত সেই স্থবিরতা থেকে সবাইকে বাহির করে আনতেই আমাদের এই আয়োজন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, আমাদের দেশের অধিকাংশ অ্যাথলেটের আর্থিক অবস্থা খুবই শোচনীয়। ফিটনেস ধরে রাখতে প্রয়োজনীয় সুষম খাবার তো দূরের কথা ভালোভাবে দৌড়ানোর একজোড়া জুতা কেনার সামর্থ্য তাদের নেই। তাই সমাজের সচ্ছল পরিবার থেকে অ্যাথলেটিক্সে খেলোয়াড় সংগ্রহ করতে পারলে এই সেক্টরে সুদিন আসার যথেষ্ট সুযোগ রয়েছে।

ডুফা সাধারণ সম্পাদক জি, এম, আখতার হুসাইন বলেন, আজকের অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪১টি বিভাগের প্রায় ৫ শতাধিক পরিবারের প্রায় দুই হাজার সদস্য দিনব্যাপী ১০টি অ্যাথলেটিক্স ইভেন্টে অংশগ্রহণ করেছে। এছাড়া বন্ধুদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয় যেখানে ‘ডুফা গ্রিন’ জয়লাভ করেছে। তিনি আরও জানান, ভবিষ্যতে ডুফা বিভিন্ন ফেডারেশনের সহযোগিতায় শিশুদের নিয়ে অন্যান্য খেলাধুলার আয়োজন করতে আগ্রহী।

অনুষ্ঠানের সবচেয়ে উল্লেখযোগ্য দিক ছিল ছোট ছোট কোমলমতি শিশুরা আন্তর্জাতিক অ্যাথলেট ট্র্যাকে দৌড়ানোর পাশাপাশি সরাসরি দেশসেরা অ্যাথলেটদের সংস্পর্শে সংক্ষিপ্ত প্রশিক্ষণের সুযোগ লাভ করে। এ সময় বাংলাদেশের দ্রুততম মানব নৌ-বাহিনীর এম ইসমাইল এবং দ্রুততম মানবী নৌ-বাহিনীর শিরিন আক্তারসহ অন্যান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply