পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যানসহ ২ জন গ্রেফতার

|

পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী।

পিকে হালদারের সংশ্লিষ্টতায় পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডি রাশেদুল হককে গ্রেফতার করেছে দুদক।

রোববার বিকেলে তাদেরকে দুদক কার্যালয় জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার করে রমনা থানায় পাঠানো হয়। কী অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে তা আগামীকাল সংবাদ সম্মেলন করে জানানো হবে বলে দুদকের পক্ষ থেকে বলা হয়েছে।

রাশেদুল হক মূলত পিকে হালদারের ডানহাত ছিলেন। ২০১০ সালে পিকে হালদার যখন রিলায়েন্স ফাইন্যান্সের এমডি ছিলেন তখন রাশেদুল হক রিলায়েন্স ফাইন্যান্সের ডিএমডি ছিলেন। পিকে হালদার যখন এনআরবি গ্লোবাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হন তখন রাশেদুল হক ইন্টারন্যাশনাল লিজিংয়ের এমডি হিসেবে ২০১৫ সালে যোগদান করেন।

এমডি হিসেবে যোগ দিয়েই সব প্রতিষ্ঠানের কর্তৃত্ব নিজের হাতে নিয়ে নেন রাশেদুল। কোনো প্রকার যাচাই-বাছাই ছাড়াই ঋণ প্রস্তাবের পরদিনই ঋণ দিয়ে দেন। এভাবে প্রায় ৪০টি প্রতিষ্ঠানকে ২৫০০ কোটি টাকা ঋণ দিয়েছেন, যার বেশিরভাগ ক্ষেত্রেই কোনো মর্টগেজ ছিল না।

এছাড়া তার বন্ধু হিসেবে পরিচিত পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দীর মাধ্যমে নাম সর্বস্ব প্রতিষ্ঠান খুলে কোটি কোটি টাকা হাতিয়ে নেন। এর আগে ২১ জানুয়ারি জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে পি কে হালদার দুই সহযোগী সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধাকে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করে সংস্থাটি।









Leave a reply