প্রতিপক্ষ নয় আমার নজর নিজের পারফরমেন্সের দিকেই: হাসান মাহমুদ

|

বেশ কিছুদিন হলো টাইগারদের বোলিং কোচের দায়িত্ব পালন করে যাচ্ছেন উইন্ডিজ দলের সাবেক কোচ ওটিস গিবসন। সিনিয়র ক্রিকেটারদের থেকে শুরু করে জুনিয়র ক্রিকেটার সবাইকে নিয়েই ব্যস্ত এখন ওটিস। তবে তৃতীয় ওয়ানডের আগে গুরুকে নিয়ে হাসান মাহমুদ জানালেন দেশি কোচদের সাথে গিবসন বা অনন্য বিদেশি কোচদের সাথে তেমন কোনো পার্থক্য দেখেন না তিনি।

টাইগারদের এই উদীয়মান পেসার আরও বলেন, সবারই কোচিং থিম প্রায় একইরকম। ঘরোয়া কোচরা যা বলেন ঘুরেফিরে বাইরের কোচরাও একই কথা বলেন। তবে সে যাই হোক এই সিরিজে গিবসন যা বলছেন হাসান মাহমুদ তাই করছেন মনোযোগ দিয়ে।

সেই সাথে গিবসনের দিক নির্দেশনা বেশ কাজে লাগছে তার। বোলিং করার সময় লাইন, লেন্থ, ইয়র্কার, স্লোয়ার এগুলো নিখুঁত করার জন্য গিবসনের পরামর্শ বেশ কাজে লাগছে।

দুর্বল উইন্ডিজ দলের সাথে অভিষেক না হয়ে যদি শক্তিশালী অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডের সাথে তার অভিষেক হতো তবে তার অনুভূতি কেমন থাকতো? এমন প্রশ্নের জবাবে মাহমুদ বলেন, ক্যারিয়ারের পুরো সময়েই একটা কথাই বিশ্বাস করেন প্রতিপক্ষ যেই হোক না কেনও নিজের পারফরমেন্সের সাথে কোন আপোষ করা যাবে না।

তিনি আরও বলেন, অবশ্যই আমার চেষ্টা থাকবে সব ধরনের ক্রিকেটে নিজের স্বাভাবিক বোলিংটা করে যাওয়ার। লাইন অ্যান্ড লেন্থের দিকে জোর দিয় বলের গতি বাড়াতে চান তিনি। সবকিছু ঠিক থাকলে উইন্ডিজের বিপক্ষে তৃতীয় ম্যাচেও বল হাতে দেখা যাবে মাহমুদকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply