লিটনের পর শান্তও ব্যর্থ; তামিম-সাকিবের জুটিতে পথ খুঁজে পেয়েছে টাইগাররা

|

দুর্বল উইন্ডিজের বিপক্ষে এ ক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। তবুও শেষ ম্যাচটিতে নিছক নিয়ম রক্ষার ম্যাচ হিসেবে দেখার সুযোগ নেই। আইসিসি ওয়ানডে সুপার লিগের আওতায় পড়ায় সব ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই এই সিরিজ থেকে পূর্ণ ৩০ পয়েন্ট নেয়ার লক্ষ্যেই চট্টগ্রামের মাঠে নেমেছে বাংলাদেশ। ঢাকার দুই ম্যাচের মতো এই ম্যাচের আগেও মাঠে হাঁটু গেড়ে বসে ও হাত উঁচিয়ে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে সমর্থন জানিয়েছে দুই দল।

সিরিজের প্রথম দুই ম্যাচে রান তাড়া করে জিতলেও সোমবার টসে হেরে আগে ব্যাট করতে নেমেছে তামিম ইকবালের দল। শুরুটা মনমতো হয়নি। রানের খাতা খোলার আগেই বিদায় নেন লিটন। ক্যারিবীয় পেসার আলজারি জোসেফের প্রথম ওভারের পঞ্চম বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন তিনি।

এরপর মাঠে নামেন জাতীয় দলে ছন্দ খুঁজে পাওয়ার সংগ্রামে থাকা নাজমুল হোসেন শান্ত। ব্যাটিংয়ে নেমেই দুটি বাউন্ডারি হাঁকিয়ে উইন্ডিজ বোলিং ডিপার্টমেন্টে কাঁপন ধরান শান্ত। খেলছিলেনও চমৎকার। মনে হচ্ছিল আজ হয়তো বড় ইনিংসই খেলবেন প্রতিশ্রুতিশীল এই ব্যাটসম্যান। কিন্তু তা আর হতে দেননি অলরাউন্ডার কাইল মায়ের্স। শান্তকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন তিনি। ৩০ বলে ৩ চারে ২০ রান করেছেন তিনি।

অবশ্য কিওন হার্ডিংয়ের বলেই এর আগে একবার আউট হয়ে যেতে পারতেন শান্ত। তার দেওয়া দুরূহ সুযোগ কাজে লাগাতে পারেননি জেসন মোহাম্মেদ। কাভারের উপর দিয়ে উঠিয়ে মারতে গিয়ে মিড অফে ক্যাচ তুলে দেন।  বলে আঙুল ছোঁয়াতে পারলেও ক্যাচ মুঠোয় নিতে পারেননি ক্যারিবিয়ান অধিনায়ক। সে সময় ১২ রানে ছিলেন শান্ত।

শান্ত ফিরে যাওয়ার পর ব্যাট হাতে নামেন অলরাউন্ডার সাকিব আল হাসান।  দ্রুত দুই উইকেট পড়ে যাওয়ায় দেখেশুনে ব্যাট করছেন তিনি। তামিমের সাথে তার জুটি ৫০ ছাড়িয়েছে। সেটি কতটা লম্বা হয় সেটিই এখন দেখার বিষয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply