চসিক নির্বাচন: প্রচারণার শেষ দিন আজ

|

আজ মধ্যরাতে শেষ হচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচার প্রচারণা। শেষ দিনে ব্যাপক গণসংযোগ করেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। নৌকার প্রার্থীর পক্ষে আজও মাঠে নামেন শোবিজ তারকারা। তবে, নেতাকর্মীদের ধরপাকড়ের অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী। আজকের মধ্যে গ্রেফতারকৃতদের মুক্তি ও মামলা প্রত্যাহার না করলে অবস্থান কর্মসূচি শুরুর ঘোষণা দেন তিনি।

আগের দিনের মতো প্রচারণার শেষ দিনেও আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পক্ষে মাঠে নামেন শোবিজ তারকারা। কাজির দেউড়ি এলাকা থেকে শুরু করে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে নৌকা প্রতীকে ভোট চান তারা।

প্রচারণার শেষ দিনে দুপুরে বহদ্দারহাট, চান্দগাঁও এলাকায় গণসংযোগের পর দলীয় নেতাকর্মী এবং নিজের পোলিং এজেন্টদের সাথে বৈঠক করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। নৌকার প্রার্থীর পক্ষে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে গণসংযোগ করেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এদিকে, প্রচারণার শেষদিনে সকালে হঠাৎ জরুরি সংবাদ সম্মেলন ডাকেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়, ঘরে ঘরে গিয়ে হুমকি, মিথ্যা মামলায় ৬৯ জনকে গ্রেফতারের অভিযোগ করেন তিনি। এদেরকে মুক্তি ও মামলা প্রত্যাহারে নির্বাচন কমিশন ব্যবস্থা না নিয়ে কাউন্সিলর প্রার্থীদের নিয়ে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনের পর তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে গ্রেফতারকৃত নেতাকর্মীদের তালিকা দেন। পরে জামাল খান সড়ক ও এনায়েতবাজার এলাকায় গণসংযোগ করে ধানের শীষে ভোট চান ডা. শাহাদাত। শেষদিনে নগরীর ব্যাপক প্রচার প্রচারণা চালান ৪১ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরাও।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply