প্রতারক চক্রের নেতা স্বামী, স্ত্রী মুখ্য ভূমিকায়

|

স্বামীর চোরাই করা স্বর্ণালংকার কেনেন স্ত্রী। এভাবে কয়েক লাখ টাকার মালিক বনেছেন মাত্র দুই বছরে। এই টাকায় এক ছেলেকে বিদেশেও পাঠিয়েছেন তারা। দুইজনে মিলে তৈরি করেছেন প্রতারক দল।

পুরান ঢাকায় যারা পরিচিত হাজির কামলা নামে। সম্প্রতি এমন একটি চক্রের পাঁচ সদস্যকে প্রায় ২৬ ভরি স্বর্ণ, ৬৮ ভরি রুপা ও নগদ কয়েক লাখ টাকাসহ আটক করেছে কদমতলী থানা পুলিশ।

এসব স্বর্ণালংকারের পুরোটাই প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া। কারও গলার হার, কারও কানের দুল কিংবা নাকের নোলক। এর বাইরে আছে প্রায় ৬৮ ভরি রুপার সবই জমিয়েছেন পিয়ারা বেগম নামের এই নারী।

পিয়ারা বেগমের স্বামী হিরা মিয়া। প্রতারক চক্রের নেতা। পুরান ঢাকার বিভিন্ন এলাকায় সাধারণ মানুষদের টার্গেট করে পরিচিত বা অপরিচিত হাজিদের নাম বলে কৌশলে হাতিয়ে নেয় নগদ টাকা, স্বর্ণালংকার। আর এ কারণেই এ চক্রের নাম হাজির কামলা।

পুলিশ জানায়, প্রতারণার পাশাপাশি আছে মাদকের কারবারও। মাদকের মামলায় এর আগে একবার জেলও খেটেছেন হিরা।

কদমতলী থানার (ডিএমপি) ওসি মীর জামাল উদ্দিন জানান, কদমতলী এলাকা থেকে চক্রের পাঁচ সদস্যকে আটকের পর তাদের কাছ থেকে এই বিপুল পরিমাণ স্বর্ণালংকার ও নগদ টাকা উদ্ধার করা করা হয়েছে। তাঁতী বাজারসহ কয়েকটি এলাকায় কম দামে বিক্রি হয় এসব চোরাই স্বর্ণ। তাদের বিষয়েও খোঁজ-খবর চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply