বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়ে চট্টগ্রামের নগরপিতা আ’লীগের রেজাউল

|

বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়ে আগামী পাঁচ বছরের জন্য চট্টগ্রামের নগরপিতা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

বুধবার মধ্যরাতে বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী ৭৩৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৭৩৩টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীক নিয়ে রেজাউল করিম চৌধুরী পেয়েছেন তিন লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ৫২ হাজার ৪৮৯ ভোট।

নির্বাচনে দুটি কেন্দ্রের ভোটগণনা স্থগিত করেছে নির্বাচন কমিশন।

এর আগে, বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রথমবারের মতো সব কেন্দ্রে ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনকে কেন্দ্র করে সকালে ১৩ নম্বর ওয়ার্ডে আমবাগান ইউসেপ স্কুল কেন্দ্রে আওয়ামী লীগ-সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী ও বিদ্রোহী প্রার্থী মাহমুদ উল্লাহর সমর্থকদের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষে একজন নিহত হয়েছেন।

এছাড়াও, লালখান বাজারে কয়েকটি কেন্দ্রে ও সকাল সাড়ে নয়টায় পাহাড়তলির একটি কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

অন্যদিকে, নির্বাচনে কেন্দ্রে মারামারির ঘটনায় ৩৪ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ ইসমাইল বালিকে আটক করেছে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply