নাটোরের বাগাতিপাড়া পৌরসভার মেয়র বরখাস্ত

|

স্টাফ রিপোর্টার:

নানা অভিযোগে নাটোরের বাগাতিপাড়া পৌরসভার মেয়র মোশারফ হোসেনকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। গত ২১ জানুয়ারি তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সরকার বিভাগ, নাটোরের উপ-পরিচালক গোলাম রাব্বী। স্থানীয় সরকার বিভাগ পৌরশাখা-২ এর উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সরকারী দায়িত্ব পালন না করা ও সেই সাথে সরকারী নির্দেশনা অমান্য করা, জাতীয় দিবসগুলোতে অংশগ্রহণ না করা এবং এডিপির অর্থ ব্যয়ে অনিয়ম করাসহ নানা অভিযোগে গত ২১ জানুয়ারি তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তের আদেশ কপি জেলা প্রশাসক, মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, নাটোরের বাগাতিপাড়া পৌরসভা না রাখার পক্ষে প্রকাশিত গেজেটের বিরুদ্ধে মামলা জটিলতার কারণে দীর্ঘ ৯ বছর ধরে নির্বাচন অনুষ্ঠিত হয়নি এই পৌরসভায়। তাই একটানা ১৬ বছর এই পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করে আসছিলেন উপজেলা বিএনপির সভাপতি মোশাররফ হোসেন।

২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে তিনিই প্রশাসক ও মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০০৪ সালের ২৬ জুলাই প্রশাসক হিসেবে দায়িত্ব পান তিনি। ২০০৬ সালে প্রথম নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে পদবি পরিবর্তন হয়ে মেয়র হন। প্রতিষ্ঠার পর থেকে প্রায় ১৬ বছর ধরে এই পৌরসভার চেয়ারে একটানা রয়েছেন।

২০০৬ সালে নির্বাচনের পর ২০১১ সালে তার মেয়াদ শেষ হলেও নির্বাচন না হওয়ায় মেয়র হিসেবে তিনিই বহাল ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply