ব্রিজ থেকে ১৫ মাসের সন্তানকে পানিতে ছুঁড়ে ফেললেন মা

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার অভাবের তাড়নায় ভরণ-পোষণ দিতে না পেরে পরিবারের সদস্যদের শারীরিক আর মানসিক অত্যাচারে বাধ্য হয়ে এক মা তার ১৫ মাসের কোলের শিশু সন্তানকে ব্রিজ থেকে ফেলে দেয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার সকালে বলদিয়া ইউনিয়নের কাশিমবাজার সংলগ্ন একটি ব্রিজে এই হৃদয়বিদারক ঘটনাটি ঘটে। ব্রিজ থেকে প্রায় ২০ ফুট নিচে পানিতে ফেলে দেয় শিশুটির মা জামিলা বেগম। পানিতে পড়ার শব্দ পেয়ে ভাসতে থাকা শিশু জাহিদকে জীবিত উদ্ধার করে পথচারী ও স্থানীয়রা।

এসময় মা জামিল বেগম পালিয়ে যান। শিশুটি বর্তমানে স্থানীয় বাসিন্দা কৃষক রফিকুল ইসলাম-এলিনা দম্পতির হেফাজতে রয়েছে। শিশুটি এখন সুস্থ আছে।

জমিলা বেগম জানান, এক বছর আগে এক মাসের কোলের সন্তান জাহিদকে নিয়ে স্বামী হাফিজুরা রহমানের বাড়ি রংপুর থেকে বিতাড়িত হন তিনি। এরপর আশ্রয় জোটে পূর্ব কেদার গ্রামের দরিদ্র বাবা জয়নাল মিয়ার বাড়িতে। দিনমজুর বাবার বাড়িতে অভাব অনটন থাকায় তার সন্তানের ভরণ-পোষণ নিয়ে প্রায় দ্বন্দ্ব হতো পরিবারের অন্যান্য সদস্যদের সাথে।

সন্তানের খাবার এবং খরচ চালাতে মাঝে মধ্যে তাকে নির্যাতন সহ্য করতে হয়। শারীরিক আর মানসিকভাবে বিপর্যস্ত হয়ে সন্তানকে পানিতে ফেলে দেয়ার সিদ্ধান্ত নেন জামিলা। সেই চিন্তা থেকেই আজকে বাড়ির সকলের অগোচরে সন্তানকে নিয়ে প্রায় এক কিলোমিটার দূরে কাশিম বাজার ব্রিজ থেকে সন্তানকে ফেলে দেয়।

ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা জানান, বিষয়টি কেউ আমাকে জানায়নি। তবে খোঁজ খবর নিয়ে ওই পরিবারকে সব ধরণের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply