শস্যখেতে ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতি’ দৃশ্যমান করতে ধানের চারা রোপণ শুরু

|

ধানের চারা রোপণে মাঠে নামেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, স্থানীয় সংসদ সদস্য হাবিবর রহমানসহ আরও অনেকে।

বগুড়া ব্যুরো:

শষ্যচিত্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতি দৃশ্যমান করতে বগুড়ার শেরপুরে ১২০ বিঘা জমিতে ধান রোপণ শুরু হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা শুক্রবার দুপুরে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে ‘শষ্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় পরিষদ’ এই প্রতিকৃতি নির্মাণের উদ্যোগ নিয়েছে। শুক্রবার দুপুরে শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা কড়ইতলা গ্রামে আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠানের।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিমের সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, স্থানীয় সংসদ সদস্য হাবিবর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

আলোচনা শেষে কেন্দ্রীয় নেতারা শস্যখেতে নেমে ধানের চারা রোপণ করে শষ্যচিত্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ কর্মযজ্ঞের উদ্বোধন করেন। এই উদ্যোগের সহযোগী প্রতিষ্ঠান ন্যাশনাল অ্যাগ্রিকেয়ার লিমিটেড জানিয়েছে, বালেন্দা গ্রামে ৪০ একর ফসলের মাঠজুড়ে চীন থেকে আনা সোনালী ও বেগুনি রঙের ধানের চারা রোপণ করা হবে।

রোপণ শেষে ৫ ফেব্রুয়ারি থেকে পাখির চোখে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভেসে উঠতে শুরু করবে এই বিস্তীর্ণ মাঠে। আর সেটি দৃশ্যমান থাকবে পরবর্তী ১৪৫ দিন পর্যন্ত। উদ্যোক্তারা প্রত্যাশা করছেন এই কার্যক্রম শেষে বঙ্গবন্ধুকে শষ্যচিত্রে ফুটিয়ে তোলার এই কর্মযজ্ঞ গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply