মালয়েশিয়ার টপ গ্লোভ কোম্পানির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার টপ গ্লোভ কোম্পানির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ২৯ জানুয়ারি সকাল সাড় ১১টায় কোম্পানির এক্সিকিউটিভ চেয়ারম্যান তানশ্রি ড. লিম উই চাই এর সভাপতিত্বে ও ডেপুটি জিএম কর্পোরেট কমিউনিকেশন কর্মকর্তা মিস মিসেল ভুন এর পরিচালনায় ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক নানান আলোচনা সমালোচনার মধ্যে মালয়েশিয়ার শীর্ষ স্থানীয় গ্লোভ উৎপাদক কোম্পানির কর্মীদের আবাসন ও কর্ম পরিবেশের উন্নয়নে গৃহীত বিভিন্ন বিষয় সম্পর্কে ভার্চুয়াল উপস্থাপন করা হয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ মিডিয়ার উপস্থিতিতে ভার্চুয়াল অনুষ্ঠানে বিভিন্ন বিষয় এবং বাংলাদেশ ও নেপালের কর্মীর বক্তব্য তুলে ধরা হয়।

অনুষ্ঠানে দূতাবাস থেকে ভার্চুয়ালি অংশ নেন বাংলাদেশের হাই কমিশনার মো. গোলাম সরোয়ার। তিনি তার বক্তব্যে বলেন, কর্মীদের আবাসন ও কর্ম পরিবেশ উন্নীত করার উদ্যোগ গ্রহণের জন্য টপ গ্লোভ কর্তৃপক্ষের প্রশংসা করেছেন।
এছাড়া কর্মীদের যথাযথ আবাসন ও সকল সুযোগ-সুবিধা এবং অন্যান্য অধিকার নিশ্চিত করার প্রচেষ্টা অব্যাহত রাখতে অনুরোধ করেন হাইকমিশনার।

হাইকমিশনার মো. গোলাম সারোয়ার বলেন, শ্রমিকদের জন্য বিনিয়োগ মানে কর্মী ও কোম্পানির কল্যাণ এবং সমৃদ্ধি। অধিকন্তু স্বাস্থ্যকর কর্ম ও আবাসন কোম্পানির সুনাম বয়ে আনে।

হাই কমিশনার টপ গ্লোভের সাম্প্রতিক বিতর্ক সম্পর্কে বলেন, কর্মীদের সমস্যা সমাধানের শ্রেষ্ঠ উপায় হচ্ছে কর্মীদের সাথে আলাপ করা এবং তাদের মতামতকে গুরুত্ব দেওয়া। তিনি আশা করেন, এই প্রক্রিয়ায় টপ গ্লোভ চলমান সমস্যাগুলি সমাধান এবং এগিয়ে যাওয়ার সর্বোত্তম উপায় অবলম্বন করবে।

তিনি বলেন, টপ গ্লোভ ম্যানেজমেন্ট যদি আন্তরিকতার সাথে কোম্পানির সততা, একাগ্রতা এবং স্বচ্ছতার স্লোগানগুলিকে বাস্তবে রূপান্তর করার জন্য কাজ করে তবে ২০৩০ সালের মধ্যে এটি ফরচুন ৫০০ কোম্পানির হয়ে ওঠার লক্ষ্য অর্জন করবে।

কর্মীদের সমস্যা সমাধান কল্পে হাইকমিশনের পক্ষ থেকে সহযোগিতা করার আশ্বাস দিয়ে বলেন, অধিকার সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করার জন্য গঠনমূলক সংলাপের অংশীদার হিসাবে বাংলাদেশ হাইকমিশনের সহযোগিতা অবারিত থাকবে।

করোনাভাইরাস মোকাবিলায় ভ্যাকসিন প্রদানের ওপর গুরুত্বারোপ করে বলেন, সবাই নিরাপদ না হওয়া পর্যন্ত কেউই নিরাপদ নয়। তাই টপ গ্লোভের সমস্ত কর্মীদের করোনা ভ্যাকসিন নিশ্চিত করার জন্য অনুরোধ করেছেন।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, ডেপুটি হাই কমিশনার খোরশেদ আলম খাস্তগীর, শ্রম কাউন্সেলর মোহাম্মদ জহিরুল ইসলাম, শ্রম কাউন্সেলর ২ মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রথম সচিব শ্রম ফরিদ আহমেদ এবং নেপাল দূতাবাসের শ্রম কাউন্সিলর মি. দিপক ধাকাল। এছাড়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, টপ গ্লোভের ম্যানেজিং ডাইরেক্টর দাতু লিকিং মিউ, ফিনেন্সিয়েল চিফ এক্সিকিউটিভ মিসেলা চো হই কাইসহ অন্যান্য কর্মকর্তারা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply