৮৭ বছরের ক্রিকেট ইতিহাসে যা ঘটেনি ভারতে, তাই ঘটলো এবার

|

রঞ্জি ট্রফি ভারতের টেস্ট ক্রিকেটার তৈরির এখমাত্র মঞ্চ গেল ৮৭ বছর ধরে সেখানে খেলেই জাতীয় দলে প্রবেশ করে বেশিরভাগ ক্রিকেটার। সেই রঞ্জি ট্রফিই এবার আর হচ্ছে না। ভারতের ৮৭ বছরের ক্রিকেট ইতিহাসে এবারই প্রথম রঞ্জি ট্রফিতে মাঠে নামা হবে না ক্রিকেটারদের। তবে ট্রফির বদলে অনুর্ধ্ব ১৯ দল এবং নারী ও পুরুষ ক্রিকেটারদের নিয়ে ৫০ ওভারের টুর্নামেন্ট আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

করোনা কারণে ২০২০ সালে মাঠে গড়ায়নি রঞ্জি ট্রফি। আর সামগ্রিক অবস্থার বিবেচনা করে এবারের আসরটি বাতিল করতে বাধ্য হয়েছে বিসিসিআই।

গেল শুক্রবার বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এমন সিদ্ধান্তের কথা জানিয়ে রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলোর কাছে আনুষ্ঠানিক চিঠি পাঠিয়েছেন। সেখানে লেখা রয়েছে, যেহেতু এখন ক্রিকেট খেলার জন্য বাড়তি সতর্কতা নেয়ারও প্রয়োজন রয়েছে, তাই ক্রিকেট সূচি প্রস্তুত করা খুবই কঠিন বিষয়। আমাদের জন্য এটা গুরুত্বপূর্ণ ছিল যে, নারী ক্রিকেট যেন মাঠে গড়ায়। সেটি করতে পারছি আমরা।

সেই চিঠিতে তিনি আরও লেকেন, পুরুষ দলের ৫০ ওভারের ক্রিকেট বিজয় হাজারে ট্রফি ও অনূর্ধ্ব-১৯ দলের ৫০ ওভারর ক্রিকেট ভিনু মানকড় ট্রফিও মাঠে গড়াবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply