সরকারি চাকরিতে এনআইডি’র তথ্য গোপন করায় দুই ভাইয়ের নামে মামলা

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে আপন দুই ভাই জাতীয় পরিচয়পত্রের (এনআইডি’র) তথ্য গোপন করে সরকারি চাকরি করার অপরাধে মামলা করেছে উপজেলা নির্বাচন অফিসার। গত ২৯ জানুয়ারি নাগেশ্বরী থানায় এই মামলা দায়ের করা হয়।

মামলার সূত্রে জানা যায়, নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের পূর্ব কুটির নাওডাঙ্গা আমিরটারী গ্রামের বাসিন্দা আইনুল হকের দুই ছেলে আনিছুর রহমান এবং আজিজুল হক ২০০৭ সালে ছবিসহ ভোটার তালিকা প্রস্তুতের সময় ভোটার হন।

পরবর্তীতে ছোট ভাই আজিজুল হক ১৪ সেপ্টেম্বর ২০১৪ সালে নিজ নামের পরিবর্তে আপন বড় ভাই আনিছুর রহমানের নাম ব্যবহার করে এবং জন্ম তারিখ ও শিক্ষাগত যোগ্যতা ব্যবহার করে বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট-এ ওয়েম্যান হিসেবে যোগদান করেন।

পরবর্তী ২০১৬ সালে আজিজুল হকস নাগেশ্বরী উপজেলা নির্বাচন অফিসে তার বড় ভাইয়ের নাম ব্যবহার করে জন্ম তারিখ, শিক্ষাগত সনদ ও অন্যান্য প্রাসঙ্গিক কাগজপত্র দিয়ে তথ্য গোপন করে জাতীয় পরিচয় পত্র সংশোধন করেন।

এ প্রেক্ষিতে তথ্য গোপন করে সরকারি চাকরিতে যোগদান এবং এরফলে জাতীয় পরিচয় পত্রের সংশোধনকারী বিরুদ্ধে নির্বাচন কমিশন সচিবালয়ের বিজ্ঞ আইন অনুবিভাগের সুপারিশ ও মাননীয় কমিশন মামলা দায়েরের নির্দেশনা দেন।

মামলার বাদি উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেন জানান, কমিশনের নির্দেশনা অনুযায়ী গত ২৯ জানুয়ারি নাগেশ্বরী থানায় বাদি হয়ে দুই ভাই আজিজুল হকস- এর নামে জাতীয় পরিচয় নিবন্ধন আইন ২০১০ এর ১৪ ধারাসহ প্যানেল কোড ১৮৬০ এর ৪১৯/৪৬৮ ধারা এবং আনিছুর রহমান এর বিরুদ্ধে জাতীয় পরিচয় নিবন্ধন আইন ২০১০ এর ১৪ ধারাসহ প্যানেল কোড ১৮৬০ এর ৪১৯/৪৬৮/৩৪ ধারায় মামলা করা হয়েছে। নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ রওশন কবির মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বরের যমুনা টেলিভিশনে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদনের সত্যতা পাওয়ায় তদন্তপূর্বক এই মামলা দায়ের করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply