মরণব্যাধিতে আক্রান্ত ভাইয়ের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা চাইলেন ঢাবি ছাত্র

|

ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছোট ভাইয়ের চিকিৎসার জন্য সামর্থ্যবানদের কাছে আর্থিক সাহায্য চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষে ব্যাংকিং ও বীমা বিভাগের ছাত্র ফখরুল ইসলাম শামীম। শামীমের ছোট ভাই সাইফুল ইসলাম বাপ্পি বর্তমানে কলকাতার এইচসিজি ইকো ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, প্রবাসী সাইফুল ইসলাম বাপ্পি গত মার্চ মাস থেকে ব্লাড ক্যান্সার (একিউট লিউকেমিয়া) আক্রান্ত হয়ে আবুধাবির একটি হাসপাতালে ভর্তি ছিলো। ডাক্তারের পরামর্শ অনুযায়ী বোন মেরু (বোন মেরু ট্রান্সপ্ল্যান্ট) প্রতিস্থাপনের জন্য বর্তমানে কলকাতায়, এইচসিজি ইকো ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন আছে। তার চিকিৎসার জন্য প্রায় ৭০ লক্ষ টাকার প্রয়োজন। স্থানীয় ভাবে প্রায় ২৮ লক্ষ টাকা ম্যানেজ করা সম্ভব হয়েছে যার বেশিরভাগ অংশই বোন মেরু প্রতিস্থাপনপূর্ব কেমোথেরাপি দিতেই শেষ হয়ে গেছে। বাকি ৪২ লক্ষ টাকা এখনো সংগ্রহ করা সম্ভব হয়নি। তাই সমাজের সামর্থ্যবানদের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন বাপ্পির পরিবার।

ফখরুল ইসলাম শামীম বলেন, চিকিৎসকেরা বলেছেন বাপ্পির চিকিৎসায় ৭০ লক্ষ টাকা প্রয়োজন। আমরা আমাদের সব সঞ্চয় ও স্থানীয়ভাবে সংগ্রহ করে ২৮ লক্ষ টাকা জোগাড় করেছি। কিন্তু এ টাকার বেশির ভাগই বোন মেরু প্রতিস্থাপনপূর্ব কেমোথেরাপি দিতে শেষ হয়ে গেছে। এখনো ৪২ লক্ষ টাকার ঘাটতি রয়েছে। আমি আমার পরিবারের পক্ষ থেকে ছোট ভাইকে বাঁচাতে সমাজের সামর্থ্যবান ব্যক্তিদের কাছে আর্থিক সহায়তার আবেদন করছি। সবার ক্ষুদ্র ক্ষুদ্র চেষ্টায় আল্লাহ আমার ভাইটিকে মরণব্যাধি ক্যান্সার থেকে সেরে তুলবে বলে আমাদের বিশ্বাস। যে যেভাবে যা পারেন সাধ্যমত সাহায্য করে ছোট ভাইটির জীবন বাঁচাতে এগিয়ে আসতে আমি সকলের কাছে অনুরোধ করছি।

যোগাযোগ: ফখরুল ইসলাম শামীম, ব্যাংকিং ও বীমা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। মোবাইল: ০১৬৭৫৫১৮৮৪১, ০১৮১৩৩৭৯৪৮৪

মানবিক সাহায্য পাঠানোর ঠিকানা:
বিকাশ: ০১৬৭৫৫১৮৮৪১ (পার্সোনাল) রোগীর বড় ভাই;
০১৮৬৮৭৯১৬৮৯ (পার্সোনাল) রোগীর বড় ভাই
রকেট: ০১৮১৩৩৭৯৪৮৪৪; নগদ: ০১৬৭৫৫১৮৮৪১, ০১৮১৩৩৭৯৪৮৪

ব্যাংক হিসাব: মো. ফখরুল ইসলাম শামীম
একাউন্ট নম্বর: ১৭৪-১০১-২৬০২৪
ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, দাগনভূইঞাঁ শাখা, ফেনী


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply