ম্যারাডোনার নাম নিয়ে নতুন বিতর্ক

|

মৃত্যুর পর থেকেই নানা বিতর্কের ম্যারাডোনা। বিশেষ করে ফুটবল দেবতার রেখে যাওয়া সম্পত্তি নিয়ে এখনও পিছু ছাড়ছে না বিতর্ক। এবার নতুন বিতর্ক তৈরি হয়েছে ম্যারাডোনার নাম নিয়ে। প্রয়াত কিংবদন্তির নামে দুটি প্রতিযোগিতা করতে চেয়েছিল আর্জেন্টিনার পেশাদার ফুটবল লিগ এবং আর্জেন্টিনা ফুটবল সংস্থা। কিন্তু আইনি ফাঁদে তা আপাতত হচ্ছে না।

দুটি সংস্থার তথ্য মতে জানা যায়, ম্যারাডোনাকে সম্মান জানাতে তারা উদ্যোগ নিয়েছিলেন তারা কিন্তু বেঁকে বসেছেন ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলা। এই ব্যাপারে আর্জেন্টিনার বিভিন্ন গণমাধ্যমকে ম্যারাডোনার আইনজীবী বলেন ম্যারাডোনার নাম ব্যবহার করার স্বত্ব শুধু তার সংস্থার রয়েছে। ফলে যে কোনো প্রতিযোগিতার নাম করার আগে মোরলার সংস্থার অনুমতি নিতে হবে। আর্জেন্টিনার ওই দুই ফুটবল সংস্থাকে এই মর্মে চিঠি পাঠিয়েছেন তিনি।

শুধু ম্যারাডোনার আসল নামই নয়, গোটা বিশ্বজুড়ে তাকে যে নামে ডাকা হতো তার মধ্যে থেকেও কিছু নামের স্বত্ব কিনে রেখেছে মোরলার সংস্থা।

আর্জেন্টিনার স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মোরলার সংস্থার কাছে ইতোমধ্যেই আবেদন করা হয়েছে। ১২ ফেব্রুয়ারি শুরু হবে আর্জেন্টিনার ঘরোয়া লিগ। তার আগে সমস্যা মিটে যাবে বলে মনে করা হচ্ছে









Leave a reply