ঢাকা টেস্টে তৃতীয় দিন শেষে ১৫৪ রানে এগিয়ে উইন্ডিজ

|

ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশের বিপক্ষে ১৫৪ রানের লিড নিয়েছে সফরকারী উইন্ডিজ। দিন শেষে দ্বিতীয় দিনে উইন্ডিজে সংগ্রহ ৩ উইকেটে ৪১ রান। ৮ রান নিয়ে ক্রিজে আছেন বোনার ও ওয়ারিকেন অপরাজিত রয়েছেন ২ রানে।

এর আগে দ্বিতীয় ইনিংসের শুরুতে প্রতিপক্ষের শিবিরে প্রথম আঘাত হানেন নাইম ইসলাম। ব্রেথওয়েটকে আউট করে প্যাভিলিয়ানে পাঠান দলীয় ১১ রানে।

এরপর দলীয় ২০ রানের মাথায় মোসলেকে আউট করে নিজের টেস্ট ক্যারিয়ারের শততম টেস্ট উইকেট শিকার করেন মিরাজ। দলীয় ৩৯ রানে জন ক্যাম্পবেলকে ফেরান তাইজুল ইসলাম। ফলে তিন উইকেটে ৪১ রানে টাইগারদের বিপক্ষে ১৫৪ রানের লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করে উইন্ডিজ।

এর আগে, প্রথম ইনিংসে উইন্ডিজের দেওয়া ৪০৯ রানের জবাবে আগের দিনে ৪ উইকেটে ১০৫ রান নিয়ে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ৩৭ রান যোগ করতেই উইকেট দিয়ে আসেন মোহাম্মাদ মিথুন। ব্যক্তিগত মাত্র ১৫ রান করেই কর্নওয়ালের বলে মাঠ ছাড়েন তিনি। তবে হাল ধরে রেখেছিলেন মুশফিক। আগের দিন ব্যক্তিগত ২৭ রান নিয়ে ব্যাট করতে নেমে লাঞ্চের আগে তিনি ফেরেন ৫৪ রান করে। তিনি যেভাবে আউট হয়েছেন সেটি একপ্রকার উইকেট উপহার দিয়ে আসাই বলা যায়। কর্নওয়ালের বলে সুইপ খেলতে গিয়ে ধরা পড়েন মায়ার্সের হাতে।

তবে দলের হাল ধরেছিলেন দুই তরুণ মেহেদী হাসান মিরাজ ও লিটন কুমার দাস। ব্যক্তিগত ৭১ রানে তিনি ফেরেন কর্নওয়ালের বলে। এরপরই গ্যাবরিয়ালের বলে ড্রাইভ খেলতে গিয়ে মিরাজ আউট হন ৫৭ রানে।

তার আগে টাইগারদের বোলার নাইম হাসানকে শূন্য রানে ফেরান কর্নওয়াল। তাইজুল ইসলাম ১৩ রানে অপরাজিত থাকলেও আবু জায়েদ রাহি ব্যক্তিগত ১ রানে জোসেফের শিকার হলে ২৯৬ রানে অলআউট হয় বাংলাদেশ। উইন্ডিজের হয়ে কর্নওয়াল নিয়েছেন ৫ উইকেট। ৩ উইকেট নিয়েছেন গ্যাবরিয়াল। আর দুই উইকেট নিয়েছেন জেসেফ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply