মরণোত্তর গ্লোবাল সিএসআর অ্যাওয়ার্ড পেলেন যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান নুরুল ইসলাম

|

বাংলাদেশের শিল্প অগ্রযাত্রায় আজীবনের অসামান্য অবদানের জন্য মরণোত্তর গ্লোবাল সিএসআর অ্যাওয়ার্ড ২০২১ পেলেন বাংলাদেশের শিল্পোদ্যোক্তাদের পুরোধা যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম।

শনিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল র‍্যাডিসনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে অনুষ্ঠানের প্রধান অতিথি এলজিআরডি মন্ত্রী জনাব মো. তাজুল ইসলাম, বিশেষ অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. এনামুর রহমান এমপি, তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান এমপি ও বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের কাছ হতে যমুনা গ্রুপের পক্ষ হতে পরিচালক ডক্টর মোহাম্মদ আলমগীর আলম এই এওয়ার্ডের সম্মাননা স্মারক গ্রহণ করেন।

মো. নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা ও স্বপ্নচারী শিল্পোদ্যোক্তা। যুদ্ধোত্তর বাংলাদেশে দেশগড়ার কাজে যে সব শিল্পোদ্যোক্তা দেশ গড়ার ব্রতে শিল্প অবকাঠামো বিনির্মাণে এগিয়ে এসেছিলেন মো. নুরুল ইসলাম ছিলেন তাদের অন্যতম। একের পর শিল্প কারখানা স্থাপন করে তিনি লক্ষ লক্ষ মানুষের জীবন জীবিকার সংস্থান করেছেন আর ব্যাপকভাবে অবদান রেখেছেন দেশের সামগ্রিক অর্থনীতিতে।

জীবনের পুরোটা সময়, শ্রম, মেধা ও অর্থ ব্যয় করেছেন দেশের মাটিতে শিল্প অবকাঠামোর উন্নয়নের পেছনেই। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় শপিং মল যমুনা ফিউচার পার্ক, সবচেয়ে বড় ফাইভ স্টার জে ডব্লিউ ম্যারিয়ট, দেশের অন্যতম বড় বেসরকারি শিল্প নগর যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কসহ একের পর এক সুবৃহৎ স্থাপনা নির্মাণের সফলতা তার আলোকিত কর্মজীবনের গৌরবোজ্জ্বল অর্জন।

তার অনুপস্থিতিতে মরণোত্তর গ্লোবাল সি এস আর অ্যাওয়ার্ড ২০২১ অর্জন তার অনুপস্থিতির বেদনা-বিধুর শূন্যতাকেই স্মরণ করিয়ে দেয়।









Leave a reply