তবে পরিবর্তনের ছোঁয়া লাগবে টিম ম্যানেজমেন্টেও?

|

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর বেশ চটেছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। গণমাধ্যমে বলেছেন অনেক কথা। তার কথায় অভাস মিলছে অনেক কিছুর। সবাইকে জবাবদিহিতার আওতায় এনে নতুন এক পরিবর্তনের ইঙ্গিতও দিলেন যেন তিনি।

জাতীয় দলে যেমন তারুণ্যের ছোঁয়া লেগেছে ঠিক তেমনি বিসিবিতেও লেগেছে তার আঁচ। এরমধ্যেই বিসিবিতে যুক্ত হয়েছেন দুই তরুণ শাহরিয়ার নাফিস ও আব্দুর রাজ্জাক রাজ। রাজ্জাক নির্বাচক প্যানেলে থাকলেও নাফিসকে রাখা হয়েছে অপরেশন্স ম্যানেজার হিসেবে। এই দু’জনকে যুক্ত করেই হয়তো প্রাথমিক পরিবর্তন করেছে ক্রিকেট বোর্ড।

উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর নাজমুল হাসান পাপন বলেছেন, এভাবে আর চলতে দেয়া যায় না, টিম নিয়ে কোনোরকম পরিকল্পনা ছিল না টিম ম্যানেজমেন্টের, মুমিনুল হকের সিদ্ধান্ত নিয়েও হতাশ তিনি। ভারত সফরেও নাকি তাকে বলা হয়েছিল এক কথা, মাঠে ছিল ঠিক তার বিপরীত দৃশ্য। এসব নিয়ে তার মনেও রয়েছে সন্দেহ।

তাহলে কী বড় ধরনের পরিবর্তন আসতে চলেছে বাংলাদেশ ক্রিকেটে? এমন প্রশ্ন জাগছে মানুষের মনে। অনেকে মনে করছেন ক্রিকেট বোর্ড বা টিম ম্যানেজমেন্টে লাগতে পারে এর ছোঁয়া? কেউ কেউ তো আরও সুনির্দিষ্ট প্রশ্ন তুলছেন, দুই প্রবীণ নির্বাচক কি থাকছেন, নাকি সেখানেও তারুণ্যের ছোঁয়া লাগাতে চাইছেন বোর্ড প্রেসিডেন্ট। কারণ তিনি যে কোচ- ক্যাপ্টন থেকে শুরু করে প্রশ্নবিদ্ধ করেছেন সকলকেই।

অবশ্য নাজমুল হাসান পাপন বলছেন, দ্রুতই সব পরিবর্তন করা যাবে না। তবে পরিবর্তন আসবে। সেই পরিবর্তন আসলে কি সেটা দেখার অপেক্ষায় থাকতে হবে সাধারণের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply