করোনার টিকা নেয়ার সময় অবৈধ অভিবাসীদের আটক করা হবে না: মালয়েশিয়ার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

|

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় বিনামূল্যে করোনাভাইরাসের টিকা নেয়ার সময় অবৈধ অভিবাসীদের আটক করা হবে না বলে জানিয়েছেন দেশটির বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী খায়রী জামালউদ্দিন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) মন্ত্রী খায়রী জামালউদ্দিন স্থানীয় সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। তিনি বলেন, দেশটিতে বৈধ- অবৈধভাবে অবস্থান করা বিদেশি অভিবাসীরা যদি টিকার আওতায় না আসে তাহলে আমরা নিরাপদ নয়। তবে বৈধ অভিবাসীরা ভ্যাকসিন নিতে আসবে। কিন্তু তাদের মধ্যে অবৈধভাবে অবস্থান করা অভিবাসীরা আটকের ভয়ে ঘরে বসে থাকবে। অবৈধ অভিবাসীদের উদ্দেশ্যে বলেন, নির্ভয়ে টিকা নিতে আসার আহবান জানিয়েছেন।

এসময় সাংবাদিকদের তিনি বলেন, আমরা বিদেশি মিশন থেকে শুরু করে বিভিন্ন এনজিওর সাথে এ ব্যাপারে কথা বলবো। যেন কেউ টিকা নিতে ভয় না পায়।

অভিবাসন নীতিতে বিনামূল্যে টিকা দেয়ার আগে অবৈধ অভিবাসীদের সাধারণ ক্ষমার অনুরোধ জানিয়েছিলেন মালয়েশিয়ার ক্লাংয়ের সাংসদ চার্লস সান্টিয়াগো।

এর পরই, করোনাভাইরাস নির্মূলে দেশের নাগরিকদের পাশাপাশি নিবন্ধিত ও অনিবন্ধিত বিদেশি নাগরিকদের বিনামূল্যে টিকা দেয়ার ঘোষণা দিয়েছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী। সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন দেশটিতে অবস্থান করা প্রায় তিন মিলিয়ন অনিবন্ধিত অভিবাসী।

উল্লেখ্য, দেশটিতে আগামী ২৩ ফেব্রুয়ারি করোনা ভ্যাকসিন পৌঁছনোর কথা রয়েছে এবং প্রথম টিকা নিবেন দেশটির প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply